সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ ইং, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই মুহাররম, ১৪৪৪ হিজরী
সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ ইং

গোসাইরহাটে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত

গোসাইরহাটে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত

‘‘শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে গতকাল গোসাইরহাটে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। সরকারী শামসুর রহমান কলেজ অডিটোরিয়ামে উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসার প্রায় ১০০জন শিক্ষার্থী এতে অংশগ্রহণ করে। সকাল নয়টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই প্রতিযোগিতাটি চলে। চারটি বিষয়ের উপর ‘‘ক’’ ও ‘‘খ’’ গ্রুপে ৮জন প্রতিযোগী ১ম স্থান অধিকার করে পরবর্তীতে জেলা ও বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণ করবে।
বাংলাদেশ স্টাডিজ ও মক্তিযুদ্ধ বিষয়ে ‘‘ক’’ গ্রুপে ১ম তালহা জুবায়ের, সরকারী ইদিলপুর পাইলট উচ্চ বিদ্যালয়, ‘‘খ’’ গ্রুপে ১ম ছগির ইবনে ইসমাইল, নাগেরপাড়া উচ্চ বিদ্যালয়, বিজ্ঞান বিষয়ে ‘‘ক’’ গ্রুপে ১ম তালহা জুবায়ের, সরকারী ইদিলপুর পাইলট উচ্চ বিদ্যালয়, ‘‘খ’’ গ্রুপে ১ম ইরতিজা এমদাদ এমি, কোদালপুর উচ্চ বিদ্যালয়, গণিত ও কম্পিউটারে ‘‘ক’’ গ্রুপে ১ম সানাউর রহমান আসিফ, নাগেরপাড়া উচ্চ বিদ্যালয়, ‘‘খ’’ গ্রুপে ১ম মোঃ রুবাইয়্যাত, সরকারী ইদিলপুর পাইলট উচ্চ বিদ্যালয়, ভাষা ও সাহিত্যে ‘‘ক’’ গ্রুপে ১ম রিপা দত্ত, নাগেরপাড়া উচ্চ বিদ্যালয়, ‘‘খ’’ গ্রুপে ১ম জিন্নাত আলভী, নাগেরপাড়া উচ্চ বিদ্যালয় এর শিক্ষার্থীগণ দুই গ্রুপে ১ম স্থান অধিকার করে। এতে বিচারকের দায়িত্ব পালন করেন সরকারী পূর্ব মাদারীপুর কলেজের সহকারী অধ্যাপক সুজিৎ কুমার হালদার, মো. আশেকুজ্জামান, আবু নাইম মো. ইদ্রিস, মো. সোহেল রানা ও পূর্ব ডামুড্যা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিতু বিশ^াস।
প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার, গোসাইরহাট, মো. আলমগীর হুসাইন, সভাপতিত্ব করেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আশরাফুজ্জামান।


error: Content is protected !!