সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ ইং, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মুহাররম, ১৪৪৪ হিজরী
সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ ইং

গোসাইরহাটে মৌলিক স্বাক্ষরতা সমাবেশ অনুষ্ঠিত

গোসাইরহাটে মৌলিক স্বাক্ষরতা সমাবেশ অনুষ্ঠিত

শরীয়তপুর জেলার মধ্যে গোসাইরহাট উপজেলাকে প্রথম নিরক্ষরমুক্ত এলাকা হিসেবে ঘোষণা করার লক্ষ্যে মৌলিক স্বাক্ষরতা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) গোসাইরহাট উপজেলায় শামসুর রহমান কলেজ অডিটোরিয়ামে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
গোসাইরহাটের নির্বাহী অফিসার মো. আলমগীর হুসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক তপন কুমার ঘোষ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কাজী আবু তাহের, প্রকল্প পরিচালক আবদুর রহমান।
বক্তব্য রাখেন, কোদালপুর ইউনিয়নের চেয়ারম্যান এস.এম মিজানুর রহমান, কুচাইপট্টি ইউনিয়নের চেয়ারম্যান নাসির উদ্দিন স্বপন, সার্পের নির্বাহী পরিচালক আবুল কাশেম, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক হুমায়ূন কবির সরদার প্রমুখ।
গোসাইরহাট উপজেলাকে নিরক্ষর করার জন্য সার্প নামক একটি বেসরকারী সংস্থার মাধ্যমে ৯৫০৭ জন মহিলা এবং ৯৮২৭ জন বয়স্ক পুরুষ বেইজ লাইন সার্ভের উপকারভোগী শিক্ষার্থী ছিলেন। পরবর্তীতে প্রকল্পের চাহিদা মোতাবেক ৯০০০ মহিলা এবং ৯০০০ পুরষকে উপকারভোগী হিসেবে চিহ্নিত করা হয়। উপজেলায় শিক্ষা কেন্দ্র রয়েছে ৩০০টি, পাঠদানে সহায়তা করছেন ৩০০ মহিলা এবং ৩০০জন পুরুষ, সুপারভাইজার রয়েছেন ১৫জন। প্রকল্পের মেয়াদ রয়েছে জুন-২০১৯ পর্যন্ত। সার্বিক তত্ত্বাবধান করছে শরীয়তপুর জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো


error: Content is protected !!