শনিবার, ৪ঠা এপ্রিল, ২০২০ ইং, ২১শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ
আজ শনিবার | ৪ঠা এপ্রিল, ২০২০ ইং

জাজিরা করোনা ভাইরাস প্রতিরোধী টিম

মঙ্গলবার, ২৪ মার্চ ২০২০ | ২:১৭ পূর্বাহ্ণ | 83Views

জাজিরা করোনা ভাইরাস প্রতিরোধী টিম

শরীয়তপুরের জাজিরা উপজেলার পরিবারগুলোর মাঝে সচেতনতার বার্তা পৌঁছে দিচ্ছে “জাজিরা করোনা ভাইরাস প্রতিরোধী টিম”। এই টিম নিন্মবিত্ত মানুষের পরিবারের মাঝে পরিস্কার পরিচ্ছন্নতার জন্য বিনামূল্যে সাবান, হ্যান্ড স্যানিটাইজার ও লিফলেট বিতরণ করছেন।
জাজিরা করোনাভাইরাস প্রতিরোধী টিমের সদস্য পলাশ খান, বরকত মোল্লা, আবু জাফর ও আকাশ মৃধা বলেন- উন্নত রাষ্ট্রগুলোতে যদি এ ভাইরাস মহামারিতে রূপ নেয় তাহলে আমাদের অবস্থা কেমন হবে? দরিদ্র এবং হতদরিদ্র অনেকেরই সাবান ও হ্যান্ড স্যানিটাইজার কেনা সম্ভব না। সেজন্য আমাদের টিমের পক্ষ থেকে হতদরিদ্র পরিবারের মাঝে সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছি। সামনে প্রয়োজন হলে আরও বিতরণ করব।
যেখানে ইতালি, স্পেন, কানাডার মত উন্নত দেশে করোনা ভাইরাস মহামারিতে রূপ নিয়েছে সেখানে বাংলাদেশে এর ভয়াবহতা ও দেশের দরিদ্র মানুষের অবস্থা চিন্তা করেই আমাদের এ উদ্যোগ।
তিনি বলেন, আমাদের চারটি টিম। প্রতি টিমে দুই জন করে গ্রামে গ্রামে গিয়ে সেবামূলক কাজ করছে। আমরা রবিবার জাজিরা ইউনিয়নের ২০০ পরিবারের মাঝে সচেতনতার বার্তা পৌঁছে দিতে সক্ষম হয়েছি। প্রতিদিন আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। আশা করি সামনের কার্যক্রমে আমরা সকলে মিলে আরও বেশি কাজ করতে সক্ষম হবো এবং সকলকে সচেতনতার মাধ্যমে করোনাভাইরাস প্রতিরোধ করতে পারবো।
আমাদের অনুরোধ থাকবে- সবাই নিজ নিজ জায়গা থেকে নিজ নিজ পরিবার, এলাকার সকলকে সচেতন করবো। জনসমাগম করবো না। অন্যদের জনসমাগম না করার অনুরোধ করবো। আর যাদের এলাকায় বিদেশ ফেরত প্রবাসী আছে তাদের দিকে খেয়াল রাখবো, তারা হোম কোয়ারেন্টাইন না মেনে হাট-বাজারে চলাফেরা করলে দেশের নাম, প্রবাসীর নাম, অবস্থানের ঠিকানা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও), ওসি এবং স্বাস্থ্য বিভাগকে অবহিত করবো। আসুন আমরা সকলে সচেতন হই, অন্যদের সচেতন করি, সুস্থ সুন্দর সমাজ গড়ি।


-Advertisement-
সর্বশেষ  
জনপ্রিয়  

ফেইসবুক পাতা

-Advertisement-
-Advertisement-
error: Content is protected !!