বৃহস্পতিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২২ ইং, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২২ ইং

জাজিরায় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের ব্যতিক্রম উদ্যোগ।

জাজিরায় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের ব্যতিক্রম উদ্যোগ।

জাজিরা উপজেলার বিলাশপুর ইউনিয়নে ছাত্রলীগ এবং স্বেচ্ছাসেবক লীগের সমন্বয়ে গঠিত “পল্লী উন্নয়ন ঐক্য জোট টিম” কর্তৃক চাষাবাদ কর্মসূচি পালন করে।বর্তমান সময়ে দেশের করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য কিছু কার্যকর পদক্ষেপ নিয়েছে।জানা যায় ৫টি গ্রামের ১২টি স্থানে শাকসবজি চাষ করেছে।এর পাশাপাশি প্রায় ৬০টি পরিবারের মাঝে শাকসবজির বীজ ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে।এছাড়া কয়েকটি গ্রামে জীবানুনাশক স্প্রেও করা হয়।মহামারি করোনা ভাইরাস সংক্রমণের ফলে পুরো দেশ যখন আতংকে বিরাজ করছে।তখন প্রাণ বাঁচানোর জন্য ঘর বন্দি সর্বস্তরের মানুষ। পেটে খাবারের টান পড়লেও শ্রমজীবী মানুষ প্রাণের ভয়ে বাহির হচ্ছে না। তাই এসব শাক সবজি নিম্ন আয়ের পরিবারের মাঝে বিতরন করছেন উদ্যোক্তারা।

তাদের এই কাজের অন্যতম উদ্যোক্তা রাতিন বেপারী বলেন,মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার আদেশক্রমে জাজিরা উপজেলা এবং নড়িয়া উপজেলার কয়েকটি ইউনিয়নের বিভিন্ন স্থানে শাকসবজি চাষ করেছেন ছাত্রলীগ এবং স্বেচ্ছাসেবকলীগের সদস্যগণ।আমরা অর্থিক ভাবে সবাই দুর্বল।যার কারণে আমরা চাইলেও কাউকে খুব বেশি অর্থ বা ত্রানসামগ্রী দিয়ে উপকার করা সম্ভব না।তাই আমরা ব্যতিক্রম এই উদ্যোগটি গ্রহণ করেছি। তিনি আরও বলেন, দেশের অর্থনৈতিক সংকটে সাধারণ মানুষের খাদ্যা সহায়তা নিশ্চিত করতে এই উদ্যোগটি কার্যকর ভূমিকা পালন করবে বলে আশা করছি।

এসময় উপস্থিত ছিলেন, রাতিন বেপারী (হাজারীবাগ থানা ছাত্রলীগ), বিদ্যুৎ ভুঁইয়া, রাব্বী বেপারী, শান্ত হোসাইন, রানা বেপারী,নাজমুল হোসাইন, দুলাল খাঁন, তুহিন সরদার, আল-আমিন খাঁন, রতন মিয়া, আব্দুর রাজ্জাক,মাহাবুব মাদবর, মো.আলী আজম,সজিব মাদবর, রবিন বেপারী, রাহার বেপারী প্রমুখ।


error: Content is protected !!