বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ ইং, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে রমজান, ১৪৪২ হিজরী
বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ ইং

জাজিরায় খেলার মাঠ রক্ষার দাবিতে এলাকাবাসীর মানব বন্ধন

জাজিরায় খেলার মাঠ রক্ষার দাবিতে এলাকাবাসীর মানব বন্ধন

জাজিরা উপজেলার জয়নগর ইউনিয়নের উত্তর কেবলনগর অন্তরগত ১ নং খতিয়ানের ২৬৭৫নং দাগের ৯৩ শতাংশ ভূমি বি.আর.এস রেকর্ড শরীয়তপুর জেলা প্রশাসক এঁর নামে গোচারন, ঈদগা, খেলার মাঠ, জানাজার মাঠ এবং বাৎসরিক ওয়াজ মাফিল ও এলাকার শিক্ষার্থীদের একমাত্র খেলার মাঠ হিসাবে ব্যবহৃত মাঠটি রক্ষার দাবিতে বিক্ষোভ, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী।

শুক্রবার (০৯ এপ্রিল) সকালে জয়নগর ইউনিয়নের উত্তর কেবলনগরের কয়েক হাজার এলাকাবাসীর একটি মাঠ রক্ষার দাবিতে এ মানব বন্ধনের আয়োজন করে।

জানা যায়, দীর্ঘ ৫০ বছর ধরে উত্তর কেবলনগর খেলোয়ার সমিতি, আরন্য ক্লাব ও একতা সংঘদের সুস্থ মানসিকতা বিকাশে সুন্দর জীবন গঠনের লক্ষ্যে বিভিন্ন খেলাধূলার আয়োজন করে আসছে। এ মাঠে প্রতিদিন বিভিন্ন খেলায় প্রাণচঞ্চল থাকে শিশু কিশোর ও যুবকরা।

স্থানীয় বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা ছোলাইমান চৌকিদার বলেন, আমি কিশোরকাল থেকে দেখে আসছি এ মাঠে খেলাধুলা চলে আসছে। শুধু তাই নয় এ মাঠে খেলাধুলার পাশাপাশি জানাজার নামাজ ও ঈদের নামাজ হয়। মাঠের পাশে রয়েছে একটি মসজিদ ও একটি হাই স্কুল। এলাকাবাসীর অভিযোগ আশ্রয়ন প্রকল্পটি এখানে না করে আড়িয়াল খার সংযুক্ত নদীর দুই পাড়ে খাস জমি বহু রয়েছে সেখানে করা হোক। উপজেলা প্রশাসন তারা খেলার মাঠ দখল করে আশ্রয়ন প্রকল্প করছে, আমরা আশ্রয়ন প্রকল্প চাই না। মাদক থেকে দূরে রাখতে শিশুদের খেলাধুলার জন্য মাঠ উন্মুক্ত রাখতে হবে। কোন অবস্থাতে মাঠ দখল না করার অনুরোধ জানাচ্ছি জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসকদের কাছে। মাঠ রক্ষায় প্রশাসনের সহযোগিতা কামনা করছেন এলাকাবাসী।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন, স্থানীয় বীর মুক্তিযোদ্ধা ছোলাইমান চৌকিদার, মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, জয়নগর ইউনিয়নের ৩নং ওয়ার্ড মেম্বার ইনছান চোকিদার, আওয়ামী লীগ নেতা তপন কাজী, থানা আওয়ামী লীগ নেতা আলী আকবর মাষ্টার, সদর উপজেলা যুবলীগের সিনিয়র সহ সভাপতি সুরুজ খান, যুবলীগ নেতা হুমায়ন খান ও সাহালম খান সহ-এলাকার বিভিন্ন সামাজিক সংগঠনের নৃতবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।