Saturday 13th July 2024
Saturday 13th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

জাজিরায় ইউসিবি ব্যাংকের আয়োজনে ইউএনও’র বৃক্ষরোপণ

জাজিরায় ইউসিবি ব্যাংকের আয়োজনে ইউএনও’র বৃক্ষরোপণ

শরীয়তপুরের জাজিরা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ প্রয়োজনীয় বিভিন্ন জায়গায় বৃক্ষরোপণ করেছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি এর ডুবিসায়বর বন্দর কাজীরহাট শাখা। সোমবার দুপুরে সরকারি জাজিরা মোহর আলী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন জাজিরা উপজেলা নির্বাহী অফিসার মো: কমরুল হাসান সোহেল।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাজিরা পৌরসভার মেয়র মো: ইদ্রিস মাদবর, জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সরকারি জাজিরা মোহর আলী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এটিএম মতিউর রহমান ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক কাজীরহাট শাখার কর্মকর্তাবৃন্দসহ স্থানীয় জনপ্রতিনিধি এবং স্থানীয় বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।

উল্লেখ্য: ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক এর কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সোমবার সারাদেশের ন্যায় জাজিরাতেও কাজীরহাট শাখা কর্তৃপক্ষ প্রায় এক হাজার তাল ও অন্যান্য বৃক্ষের চারা রোপণ করেছে। দুপুরে যা আনুষ্ঠানিকভাবে সরকারি জাজিরা মোহর আলী মডেল উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শুরু করা হয়।

বাস্তবায়নকারী ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি কাজীরহাট শাখা কর্তৃপক্ষ জানায় সাম্প্রতিক বছরগুলোতে ভয়াবহ আকারে বজ্রপাত এবং এর ফলে সৃষ্ট প্রাণহানিসহ বিভিন্ন ক্ষয়ক্ষতির কথা চিন্তা করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি বজ্রপাত নিরোধক হিসেবে তালগাছ ভালো কাজ করায় সারাদেশে ব্যাপকহারে তালগাছসহ বিভিন্ন গাছের চারা রোপণ করার সিদ্ধান্ত নিয়েছে। তারই প্রেক্ষিতে আমাদের এই আয়োজন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে সবাইকে বেশি বেশি বৃক্ষ রোপণের জন্য অনুরোধ জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার মো: কামরুল হাসান সোহেল বলেন, গাছ আমাদের প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করে। বিশেষ করে তালগাছ বজ্রপাত নিরোধক হিসেবে ব্যাপক কাজ করায় এর গুরুত্ব আরও অনেক বেশি। তাই ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি এর এই আয়োজনকে আমরা সাধুবাদ জানাই এবং আমাদের সবার বেশি বেশি বৃক্ষ রোপণ করার জন্য সচেষ্টা হওয়া উচিৎ।