Tuesday 28th May 2024
Tuesday 28th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে সংস্কারের এক মাসেই উঠে যাচ্ছে সড়কের পিচ!

শরীয়তপুরে সংস্কারের এক মাসেই উঠে যাচ্ছে সড়কের পিচ!

স্থানীয়দের অভিযোগ নিম্নমানের সামগ্রী ব্যবহার, ঠিকাদার ও এলজিইডি অভিযোগ অস্বীকার করে ওভারলোডিংকে দায়ী করে।

শরীয়তপুরের জাজিরা ক্যান্টনমেন্ট থেকে পূর্ব নাওডোবা গণির মোড় পর্যন্ত তিন কিলোমিটার সড়কের সংস্কারের এক মাসও পার হয়নি, এরই মধ্যে উঠে যাচ্ছে সড়কের কার্পেটিং। স্থানীয়রা নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ তুলে ক্ষোভ প্রকাশ করেছেন।

এলজিইডির আধীনে এ সংযোগ সড়ক সংস্কার করেছে মোহাম্মদ ইউনুস অ্যান্ড ব্রাদার্স নামের ঠিকাদারি প্রতিষ্ঠান। স্থানীয় বাসিন্দারা বলছেন, নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করায় পিচ উঠে যাচ্ছে সড়কের। পাশাপাশি সড়কে ঘটছে দুর্ঘটনাও।

অভিযোগের মুখে ঠিকাদার প্রতিষ্ঠান তড়িঘড়ি পিচ ওঠা অংশ সংস্কার করে। তবে তাদের দাবি, অতিরিক্ত ওজনের গাড়ির কারণেই ক্ষতি হচ্ছে সড়কের।

মোহাম্মদ ইউনুস অ্যান্ড ব্রাদার্সের স্বত্বাধিকারী রাশেদুজ্জামান রাশেদ জানান, যেখান দিয়ে অতিরিক্ত ওজনের গাড়ি বেশি যাচ্ছে, সে সব জায়গা থেকে পিচ উঠে যাচ্ছে।

ঠিকাদারের সাথে সুর মিলিয়ে এলজিইডিও দাবি করছে, সড়কের কাজ ঠিক মতো হয়েছে। ওভারলোডিংকে দুষছে তারাও।

শরীয়তপুর এলজিইডির সহকারী প্রকৌশলী মেহেদী হাসান বলেন, ‘এই সড়কটি নিয়ে অনুসন্ধান চলছে। তবে সড়কের কাজ সঠিকভাবেই করা হয়েছে। ঠিকাদার ও অফিসের কোনো গাফিলতি নেই। এই রাস্তা হেভিলোডের জন্য ডিজাইন করা না। সে ক্ষেত্রে অনেক যায়গায় ক্র্যাক দেখা দিয়েছে, ফাটল দেখা দিয়েছে। তাই সংস্কার করা হচ্ছে।’

এ সড়কে প্রতিদিন ছোট-বড় প্রায় দুই শতাধিক গাড়ি চলাচল করে।