মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং

পদ্মা সেতুর নাম হবে, ‘শেখ হাসিনা পদ্মা সেতু’

পদ্মা সেতুর নাম হবে, ‘শেখ হাসিনা পদ্মা সেতু’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা বহুমুখী সেতুর নাম করণ করা হবে শেখ হাসিনা পদ্মা সেতু।
মন্ত্রী বলেন, ইতিমধ্যে পদ্মা মুল সেতুর ৭০ ভাগ কাজ সম্পূর্ণ হয়েছে। আর সার্বিক ৫৯ ভাগ সম্পূর্ণ হয়েছে।
তিনি বলেন, আগামী ১৩ অক্টোবর সার্বিক ৬০ ভাগ সম্পূর্ণ হবে। আর এই ৬০ ভাগ কাজের মধ্যে পদ্মা সেতুর মাওয়া থেকে মাদারীপুর ভাংগা পর্যন্ত এপ্রোচ সড়ক, ১ হাজার ৩০০ মিটার নদী রক্ষা কাজ, রেলের পদ্মা সেতুতে রেলওয়ে বক্স স্ল্যাব, ৬ লেন এপ্রোচ রোডের (আগামী ১৩ অক্টোবর শনিবার) শুভ উদ্বোধন করবেন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শনিবার দুপুর পৌনে ২ টার দিকে শরীয়তপুর জাজিরা উপজেলার নাওডোবা পদ্মা প্রান্তের সিনোহাইড্রোর জাজিরা ঘাটে এসে মন্ত্রী সাংবাদিকদের একথা বলেন।
তিনি আরোও বলেন, পদ্মা সেতুর কাজ সঠিক সময় সম্পূর্ণ হতো। কিন্তু প্রাকৃতিক দুর্যোগের কারণে একটু দেরি হচ্ছে।
এ সময় শরীয়তপুর ও মাদারীপুর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সড়ক ও জনপদ, সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর মধ্যে ২০০৯ সালের ডিসেম্বরে প্রকল্পের শুরু থেকে ফেব্রুয়ারি পর্যন্ত ব্যয় হয়েছে ১৫ হাজার ৭৬ কোটি টাকা- যা মোট বরাদ্দের ৫২ দশমিক ৩৬ শতাংশ। জানুয়ারি পর্যন্ত ক্রমপুঞ্জিত ব্যয় ছিল ১৪ হাজার ৯৪৯ কোটি টাকা। এছাড়া সরকারের সর্বোচ্চ অগ্রাধিকারে থাকা এ প্রকল্পে চলতি অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে বরাদ্দ ছিল ৫ হাজার ৫২৪ কোটি ৩৬ লাখ টাকা। সেখান থেকে ফেব্রুয়ারি পর্যন্ত খরচ হয়েছে ১ হাজার ২৭ কোটি ৭৮ লাখ টাকা।


error: Content is protected !!