শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং

জাজিরায় জাটকা ধরায় ১৫ জেলের কারাদন্ড

জাজিরায় জাটকা ধরায় ১৫ জেলের কারাদন্ড

জাটকা বিরোধী অভিযানে শরীয়তপুরে ১৫ জেলের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। জাজিরা উপজেলার পদ্মা নদীর পালেরচর, বড়কান্দি, বিলাসপুর ও কাজিয়ারচর অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
আটকরা হলেন- মোফাজ্জল সরদার (২৬), সোহেল সরদার (২১), মো. সোহাগ (৩২), জীবন মালো (৪৫), জসু মেল্যা (৪৫), রশিদ মাদবর (৩৮), চাঁন মিয়া হাওলাদার (৬০), সোহাগ মাঝি (২০), সুজন বিশ্বাস (২৫), রিপন ফকির (২০), বাচ্চু খান (৫৫), আর্শেদ ফকির (২১), মহিন মাদবর (২২), মফিজুল মাদবর (৪০) ও আলী আহম্মদ (৬০)।
বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটকের পর জাজিরা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এনে কারাদন্ড দেয়া হয়।
এ সময় পাঁচ লাখ মিটার কারেন্ট জাল ও ৫০ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়। ইলিশগুলো স্থানীয় এতিমখানা ও মাদরাসায় প্রদান করা হয় এবং কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়।
জাজিরা উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ্বাস, জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ বৌরাগী, জাজিরা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পঙ্কজ চন্দ্র দেবনাথ, সিনিয়র সহকারী পুলিশ সুপার (নড়িয়া সর্কেল) কামরুল হাসান ও জাজিরা উপজেলা মৎস্য কর্মকর্তা উজ্জল কুমার এ অভিযান পরিচালনা করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জাজিরা উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ্বাস বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে জাজিরা উপজেলা অংশের পদ্মা নদীতে অভিযান পরিচালনাকালে জাটকা ধরার দায়ে ১৫ জেলেকে আটক করা হয়। এ সময় ৫ লাখ মিটার কারেন্ট জাল ও ৫০ কেজি জাটকা জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেক জেলেকে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এছাড়া কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয় এবং ইলিশগুলো এতিমখানা ও মাদরাসায় প্রদান করা হয়।


error: Content is protected !!