Saturday 15th June 2024
Saturday 15th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নড়িয়ায় মনিটরিং অভিযানে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নড়িয়ায় মনিটরিং অভিযানে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খাদ্যে ভেজাল রোধ ও ভোক্তা-অধিকার বিরোধী কার্যসমূহ প্রতিরোধকল্পে নিয়মিত মনিটরিং এর অংশ হিসেবে মঙ্গলবার ১৪ জুলাই বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার গোলার বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অধিদপ্তরের শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত এই অভিযানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, খাদ্যপণ্যের দোকান ও খাদ্যপ্রক্রিয়াকরণ প্রতিষ্ঠান পরিদর্শণ করা হয়। এ সময় বিভিন্ন অনিয়মের কারণে ৩ প্রতিষ্ঠানকে মোট ১১ হাজার ৫০০ টাকা জরিমানা করেন সহকারী পরিচালক সুজন কাজী।

সহকারী পরিচালক সুজন কাজী জানান, নিয়মিত মনিটরিং এর অংশ হিসেবে আজ জেলার নড়িয়া উপজেলার গোলার বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করেছি। অভিযানে বিক্রির উদ্দেশ্যে মেয়াদউত্তীর্ণ খাদ্যপণ্য, কোমল পানীয় ও অননুমোদিত যৌনউত্তেজক সিরাপ সংরক্ষণ করায় মেসার্স মোক্তার স্টোরকে ৫ হাজার টাকা, মূল্য তালিকা প্রদর্শণ না করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য সংরক্ষণ করায় মেসার্স মাঝি স্টোরকে ১ হাজার ৫০০ টাকা এবং খাদ্যপণ্যে ক্ষতিকর রঙ এর মিশ্রণ, অবৈধ প্রক্রিয়ায় খাদ্য প্রক্রিয়াকরণ ও মোড়কজাতকরণ বিধিমালা লঙ্ঘন করায় মেসার্স ভাই ভাই বেকারীকে ৫ হাজার টাকাসহ মোট ১১ হাজার ৫০০ টাকা প্রশাসনিক জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

তদারকিমূলক অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন কনজ্যুমার্স এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর শরীয়তপুর জেলা শাখার সভাপতি বিল্লাল হোসেন খান, নড়িয়া উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ গোলাম সাকলাইন এবং জেলা পুলিশ এর একটি টিম।