মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ ইং, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রমজান, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ ইং

মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস পালিত

মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস পালিত

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০১তম শুভ জন্ম শতবার্ষিকী, জাতীয় শিশু দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর এ মাহেন্দ্রক্ষণে মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ শিক্ষার্থীদের জন্য মুজিব বর্ষের উপহার হিসেবে অত্যাধুনিক গেমিং জোন কিড্স কিংডোম (শিশুরাজ্য) উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের সাবেক সফলতম আইজিপি, কমিউনিটি পুলিশিং-এর প্রবক্তা ও রূপকার একেএম শহীদুল হক বিপিএম পিপিএম। এছাড়া মুজিববর্ষের নানা কর্মসূচির অংশ হিসেবে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন, প্রাইমারী সেকশনের শিক্ষার্থীদের জন্য সু-সজ্জিত শ্রেণিকক্ষ সমূহ উদ্বোধন, বঙ্গবন্ধু কাপ সিক্স এ সাইড ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা উদ্বোধন ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (১৮ মার্চ) মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ শিক্ষার্থীদের জন্য মুজিব বর্ষের উপহার হিসেবে এ অত্যাধুনিক গেমিং জোনসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।

এ আয়োজনের সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সাইফুর রহমান; পিপিএম, নড়িয়া থানা অফিসার ইনচার্জ হাফিজুর রহমান, ভোজেশ্বর ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান ও ট্রাস্টি সদস্য হাজী নূরুল হক বেপারী ও মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফরিদ আল হোসাইনসহ শিক্ষক-শিক্ষিকাগণ ও স্বল্প সংখ্যক স্কাউট সদস্য প্রমূখ।

উল্লেখ্য, মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ, শরীয়তপুর জেলার নড়িয়ায় অবস্থিত দেশের অন্যতম আধুনিক নির্মাণ শৈলীতে শৈল্পিক সৌন্দর্যমন্ডিত একটি শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির স্বপ্নদ্রষ্টা ও সফল রূপকার এ জেলারই কৃতি সন্তান বাংলাদেশ পুলিশের আইকন, কমিউনিটি পুলিশিং এর প্রবক্তা ও রুপকার সাবেক সফলতম আইজিপি একেএম শহীদুল হক বিপিএম পিপিএম। প্রতিষ্ঠানটি ইতিমধ্যে সকল শ্রেণি পেশার মানুষের কাছে ভালোবাসার কেন্দ্রবিন্দুতে পৌঁছেছে। প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতার সার্বিক অভিভাবকত্ব, ট্রাস্টি বোর্ডের সদস্যদের আন্তরিক সহোযোগিতায়, শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য পল্লীকবি জসীমউদ্দিন পদক প্রাপ্ত অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ এম ফরিদ আল হোসাইনের অভিজ্ঞতা ও চৌকস শিক্ষক মণ্ডলীদের নিয়ে যুগোপযোগী আধুনিক চিন্তা ও সৃজনশীলতায় প্রতিষ্ঠানটিকে সাফল্যের স্বর্ণশিখরে আরোহিত করেছে।

চলমান মুজিববর্ষে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর শুভ জন্মশতবার্ষিকীতে প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা নানাবিধ উপহার পেয়েছে প্রতিষ্ঠাতার পক্ষ থেকে। আজ শিশুরা উপহার হিসেবে অসাধারণ একটি গেমিং জোন কিড্স কিংডোম (শিশুরাজ্য) পেয়েছে। এছাড়া মুজিববর্ষের নানাবিধ কর্মসূচির অংশ হিসেবে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন, প্রাইমারী সেকশনের শিক্ষার্থীদের জন্য সু-সজ্জিত শ্রেণিকক্ষ সমূহ উদ্বোধন, বঙ্গবন্ধু কাপ সিক্স এ সাইড ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা উদ্বোধন ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা একেএম শহীদুল হক বিপিএম পিপিএম।