মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ ইং, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ ইং
‘আলহাজ্ব শাহজাহান রিনা চ্যারিটেবল ফাউন্ডেশন’ মানবতার সেবায়

শরীয়তপুরে ১’শ জন শারীরিক প্রতিবন্ধীদের পাশে স্পেন প্রবাসী রাসেল

শরীয়তপুরে ১’শ জন শারীরিক প্রতিবন্ধীদের পাশে স্পেন প্রবাসী রাসেল

শরীয়তপুরের নড়িয়া উপজেলার ভোজেশ্বরে ১’শ জন শারীরিক প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। আলহাজ্ব শাজাহান রিনা চ্যারিটেবল ফাউন্ডেশনের উদ্যোগে ও স্পেন-বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট এইচএম রাসেল হাওলাদারের আর্থিক সহযোগিতায় শনিবার (২০ মার্চ) দুপুরে ভোজেশ্বর বাজার সংলগ্ন স্পেন প্রবাসী রাসেল হাওলাদারের বাড়িতে এ চেয়ার বিতরণ করা হয়।

স্পেন-বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট এইচএম রাসেল হাওলাদার ও তার ভাই স্পেন প্রবাসী মো. রিয়াদ হাওলার তার বাবা-মায়ের নামে আলহাজ্ব শাহজাহান রিনা চ্যারিটেবল ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন।

হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে আলহাজ্ব শাহজাহান রিনা চ্যারিটেবল ফাউন্ডেশনের সভাপতি শাহজাহান হাওলাদার, নির্বাহী পরিচালক রিনা হাওলাদার, প্রতিষ্ঠাতা ও স্পেন-বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট এইচএম রাসেল হাওলাদার, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব শহীদুল ইসলাম পাইলট, শরীয়তপুর ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোাসিয়েশনের সভাপতি রোকনুজ্জামান পারভেজ সহ স্থানীয় ব্যক্তিবর্গ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসএম রাসেল হাওলাদার বলেন, আর্তমানবতার সেবা ও তাদের পাশে দাড়ানোর লক্ষ্যে আমি আমার বাবা মায়ের নামে আলহাজ্ব শাহজাহান রিনা চ্যারিটেবল ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা করেছি। আজকে আমরা অসহায় ১’শ শারীরিক প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেছি। আগামীতে পর্যায়ক্রমে শরীয়তপুর জেলায় যে সকল প্রতিবন্ধী রয়েছে তাদেরকে হুইল চেয়ার সহ অন্যান্য সাহায্য সহযোগিতা করা হবে। বিগত করোনাকালীন সময়ে আমাদের এই ফাউন্ডেশনের মাধ্যমে ১২-১৩’শ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছি।

এছাড়া করোনাকালীন সময়ে গরীব অসহায়দের মাঝে বিতরণের জন্য জেলা প্রশাসকের ত্রাণ তহবিলে ২ লাখ টাকা প্রদান করেছি এবং করোনা প্রাদূর্ভাবের শুরু থেকেই আমি স্পেনের বার্সেলোনায় প্রবাসীদের মাঝে ত্রাণ কার্যক্রম চালিয়েছি। আমাদের এ ধরনের কার্যক্রম এ বিতরণের ধারা সবসময় অব্যাহত থাকবে।

হুইল চেয়ার পাওয়া নড়িয়া উপজেলার ফতেজঙ্গপুরের টাইফয়েড জ্বরে শারীরিক প্রতিবন্ধী শাহআলম মিয়া, লঞ্চ দুর্ঘটনায় শারীরিক প্রতিবন্ধী ভোজেশ্বর ইউনিয়নের পাচক গ্রামের সোনামিয়া, জন্ম থেকেই শারীরিক প্রতিবন্ধী নড়িয়ার বিসমিল্লাহ নগরের সাদ্দাম ও দেড় বছর ধরে শারীরিক প্রতিবন্ধী মনির হোসেন ফকির জানান, শাহজাহান হাওলাদারের ছেলে রাসেল হাওলাদার আমাদের ভালোভাবে চলাচলের জন্য হুইল চেয়ার দিয়েছে, এজন্য আমরা অনেক খুশি। আল্লাহ্ তাকে আরও দেওয়ার তৌফিক দান করেন।