Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

বঙ্গবন্ধু ছিলেন বিশ্বসেরা নেতা: এনামুল হক শামীম

বঙ্গবন্ধু ছিলেন বিশ্বসেরা নেতা: এনামুল হক শামীম

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতির নেতা ছিলেন না, তিনি ছিলেন বিশ্বনেতা। বঙ্গবন্ধু শুধু রাষ্ট্রনায়ক ছিলেন না, তিনি বিপ্লবী নেতা ছিলেন। তিনি স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন বাঙালি জাতিকে স্বপ্ন দেখিয়ে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। তাই বিশ্ব নেতৃবৃন্দও বলেন, “বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব ইতিহাসের অন্যতম মহানায়ক। সেরা মুক্তি সংগ্রামী, সেরা রাষ্ট্রনায়ক।” জননন্দিত নেতা হিসেবে তার তুলনা ছিলেন তিনি নিজেই। করোনা পরিস্থিতিতেও বিশ্বের প্রায় ৫টি দেশের রাষ্ট্র প্রধানরা মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে বাংলাদেশে এসে শুভেচ্ছা জানিয়েছেন। এমনকি আমেরিকা, বিট্রেন, রাশিয়া, কানাডা, চীন সহ বিশ্বের অনেক দেশের রাষ্ট্রপ্রধানরা ভিডিও বার্তা সহ নানান মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন। এটি সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় আছে বলেই। বিশ্ব নেতৃবৃন্দ মনে করেন, “বঙ্গবন্ধুর বাংলাদেশ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতেই নিরাপদ।” একারণেই বলা হয়, “আওয়ামী লীগের কর্মী হওয়া গৌরবের, আর বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার কর্মী হওয়া অহংকারের।” তাই আমরা আওয়ামী লীগের কর্মী হিসেবে গর্ববোধ করি।

বিশ্ব পানি দিবস উপলক্ষে মঙ্গলবার (২৩ মার্চ) বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের কাউন্সিল হলে আইইবি ঢাকা কেন্দ্র পূরাকৌশল বিভাগ আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মোল্যা মোহাম্মদ আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, আইইবি’র সাবেক প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুল হুদা, সাধারন সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু)।

এনামুল হক শামীম আরও বলেন, দেশের মাটি ও মানুষের প্রতি বঙ্গবন্ধুর ভালোবাসা ও দায়বোধ তাকে মহীরুহে পরিণত করেছিল। ব্যক্তি শেখ মুজিব হয়ে উঠেছিলেন বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু। বাঙালি জাতি, বাংলাদেশ এবং বঙ্গবন্ধু সমার্থক শব্দে পরিণত হয়েছিল। কারণ, দেশসহ বিশ্বনেতারাও বিশ্বাস করে বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতো না। তাইতো তারা শ্রদ্ধা চিত্তে স্মরণ করেছন।