বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ ইং, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে রমজান, ১৪৪২ হিজরী
বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ ইং

শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে করোনার মধ্যেও দেশের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রয়েছে: এনামুল হক শামীম

শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে করোনার মধ্যেও দেশের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রয়েছে: এনামুল হক শামীম

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, করোনা মহামারির কারণে বিভিন্ন দেশে ১৮ লাখ মানুষ মারা গেছেন। আক্রান্ত হয়েছেন আরও আট কোটি মানুষ। অনেক বড় বড় দেশের অর্থনীতিতে ধ্বস নেমেছে, অর্থনীতির সূচক মাইনাসে চলে গেছে। করোনা নিয়ন্ত্রণ করতে পারেনি বলেই ওইসব দেশের এই অবস্থা। কিন্তু আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের করোনা নিয়ন্ত্রণে রাখতে পেরেছি বলেই আমাদের দেশে উন্নয়নের চাকা ঘুরছে। পদ্মাসেতুসহ সব সেক্টরে সমানতালে উন্নয়ন হচ্ছে। জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণেই দেশের সকল উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রয়েছে।

সোমবার (১২ এপ্রিল) সকালে শরীয়তপুরের নড়িয়ায় ফায়ার বিগ্রেড ও সিভিল ডিফেন্স ষ্টেশনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তাঁর সঙ্গে ছিলেন, জেলা প্রশাসক মো. পারভেজ হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসমাউল হুসনা লিজা, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রুপা রায়, পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মাল, সাধারন সম্পাদক হাসানুজ্জমান খোকন, সহ-সভাপতি বাদশা শেখ, খন্দকার আলী হোসেন, যুগ্ম সাধারন সম্পাদক শহিদুল ইসলাম সিকদার, দপ্তর সম্পাদক মাস্টার শাহআলম, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা, ভোজেশ্বর ইউপির সাবেক চেয়ারম্যান আলী আহম্মেদ সিকদার, চেয়ারম্যান নুরুল হক বেপারী, চামটা ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন রাড়ী প্রমূখ।

এরপর তিনি ভোজেশ্বর ইউনিয়ন ভূমি অফিস ও ইউনিয়ন পরিষদের নতুন ভবন উদ্বোধন এবং চামটা এলাকার উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শণ করেন।

তিনি বলেন, দেশে বিদেশে বসে যত ষড়যন্ত্রই করুক, কোন লাভ হবে না, ষড়যন্ত্র কিভাবে মোকাবিলা করতে হয় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তা ভালো করেই জানেন। সকল ষড়যন্ত্রকে নস্যাৎ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবেই। আর যারা ধর্মকে ঢাল হিসেবে ব্যবহার করে দেশকে অস্থিতিশীল করতে চায়, তাদের বিরুদ্ধেও রুখে দাঁড়াতে হবে।

বিএনপিসহ অনেকেই ঘরে বসে শুধু নিরাপদে থেকে সমালোচনা করতে পারেন। কিন্তু তারা করোনাকালে অসহায় মানুষের পাশে দাঁড়ায়নি। তাই এ দেশের মানুষ তাদের বারবার প্রত্যাখ্যান করেছে।

এর আগে সকালে নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য ব্যক্তিগত তহবিল থেকে অত্যাধুনিক জেনারেটর প্রদান করেন উপমন্ত্রী।