সোমবার, ১৪ই জুন, ২০২১ ইং, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জিলক্বদ, ১৪৪২ হিজরী
সোমবার, ১৪ই জুন, ২০২১ ইং

ঘুর্ণিঝড় ইয়াস মোকাবেলা জরুরি সভা অনুষ্ঠিত

ঘুর্ণিঝড় ইয়াস মোকাবেলা জরুরি সভা অনুষ্ঠিত

পদ্মা মেঘনা বেষ্টিত শরীয়তপুর জেলায় স্থানীয় জেলা ও উপজেলা প্রশাসন এবং সংশ্লিষ্ট সরকারী দপ্তরের উদ্যোগে আসন্ন ঘুর্ণিঝড় “ইয়াস/যশ” পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতি গ্রহণ করেছে।

মঙ্গলবার (২৫ মে) বিকালে জেলার নড়িয়া উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে পৃথক ভাবে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়।

নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রুপা রায় এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংশ্লিষ্টদের মাঝে দায়িত্ব বন্টন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ওসি অবনী শংকর, পিআইও কর্মকর্তা আহাদী হোসেন, শিক্ষা অফিসার শাহ ইকবাল মনছুর, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শফিকুর বহমান রাজিব, উপ সহকারী সোহেল অভি, চেয়ারম্যান আলী হোসেন, আবদুর রফ খান, নুরুল হক বেপারী, হাফজ সানাউল্লা সহ সকল দপ্তরের কর্মকর্তাগণ।

নদী পথ এবং সড়ক পথ এবং মানুষের বাসস্থান ক্ষতিগ্রস্থ হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া এবং মানবিক সহায়তা করার সিদ্ধান্ত গৃহিত হয়। সেই সাথে সকল আশ্রয় কেন্দ্রগুলো প্রস্তুত রাখা হয়েছে। আশ্রয়কেন্দ্রে প্রয়োজন মত সাধারন মানুষকে সরিয়ে নিতে স্বেচ্ছাসেবিও প্রস্তুত করা হয়েছে। প্রস্তুত করা হয়েছে ভ্রাম্যমান মেডিকেল টিম।

প্রতিটি ইউনিয়ন এর ওয়ার্ড পর্যায়ে ইউপি মেম্বারদের মাধ্যমে ক্ষয়ক্ষতির পরিমাণ এবং পরিস্থিতির খোঁজ খবর নেওয়ার জন্যও ব্যবস্থা নিচ্ছে প্রশাসন। মোকাবেলায় তৈরী রয়েছে ফায়ার সার্ভিস ও পুলিশ প্রশাসন।