সোমবার, ২৩শে মে, ২০২২ ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২২শে শাওয়াল, ১৪৪৩ হিজরী
সোমবার, ২৩শে মে, ২০২২ ইং

শরীয়তপুরে বিদ্যালয়ের শিক্ষক নিখোঁজ, ফিরে পেতে মানব বন্ধন

শরীয়তপুরে বিদ্যালয়ের শিক্ষক নিখোঁজ, ফিরে পেতে মানব বন্ধন

শরীয়তপুরের নড়িয়া উপজেলার বিঝারি ইউনিয়নের ৪৬নং মধ্য গুলমাইজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মো. শাহ আলম ছৈয়াল ১৭ দিন ধরে নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে তার পরিবার। শাহ আলমের সন্ধান চেয়ে পরিবারের পক্ষ থেকে নড়িয়া থানায় জিডি করা হয়েছে। তার খোঁজ মেলেনি।

তাই পরিবার ও শিক্ষকরা মানববন্ধন করেছেন। (আজ) বৃহস্পতিবার ২১ এপ্রিল দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন করেন তারা। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করেন করা হয়।

এসময় শাহ আলমের মা পেয়ারা বেগম, বাবা আদম আলী ছৈয়াল, ভাবি রিয়া বেগম, শিক্ষক মিজানুর রহমান সোহাগ, মেসবাহউদ্দিন, ফাতেমাতুজ জোহরা সিলভিসহ শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।
পরিবার ও শিক্ষকরা জানায়, শাহ আলম ছৈয়াল (৩৩) নড়িয়া উপজেলার মগর গ্রামের আদম আলী ছৈয়ালের ছেলে। তিনি গত ১ জানুয়ারি শরীয়তপুর পিটিআই’তে প্রশিক্ষণার্থী হিসেবে প্রশিক্ষণ নিচ্ছিলেন। গত ৪ এপ্রিল ঢাকা যাওয়ার পথে নিখোঁজ হন শিক্ষিক শাহ আলম। এ ঘটনায় ১১ এপ্রিল শাহ আলমের স্ত্রী বিথী নড়িয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। শিক্ষকতার পাশাপাশি শাহ আলম অনলাইনে ব্যবসা করতেন। ব্যবসার টাকা নিয়ে পার্টনারদের সঙ্গে ঝগড়া হয়। এ কারণেই শিক্ষক নিখোঁজ হতে পারে বলে ধারণা করছেন পরিবার ও শিক্ষকরা।

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনি শংকর বলেন, এক শিক্ষক নিখোঁজ এমন জিডি করা হয়েছে। আমরা তার সন্ধান করছি। তথ্য-প্রযুক্তি ব্যবহার করে তাকে খোঁজা হচ্ছে।