Sunday 21st July 2024
Sunday 21st July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

নড়িয়ার ভাঙ্গন কবলিতদের মাঝে ত্রাণ বিতরণ করলেন সুলতান মাহমুদ সীমন

নড়িয়ার ভাঙ্গন কবলিতদের মাঝে ত্রাণ বিতরণ করলেন সুলতান মাহমুদ সীমন

শরীয়তপুরের নড়িয়া উপজেলার পদ্মা নদীর ভাঙ্গন কবলিত ভিটেমাটি হারা মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুানালের প্রসিকিউটর বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সুলতান মাহমুদ সীমন। নড়িয়া উপজেলা পরিষদ চত্বরে থেকে বৃহস্পতিবার দুপুর ১২টার সময় এ ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণ বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, নড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আঃ খালেক। উপস্থিত ছিলেন নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার সানজিদা ইয়াসমিন, এডভোকেট মীর শাহাবুদ্দিন উজ্জল, সাবেক ছাত্রলীগ নেতা বিএম সিরাজুল ইসলাম, মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন মুন্সী, মো. আবুল হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা শাহ আলম মিয়া, নজরুল ইসলাম প্রমূখ।
এসময় নড়িয়া উপজেলার পদ্মা নদীর ভাঙ্গন কবলিত ৫৫২ জনকে ১০ কিলোগ্রাম (কেজি) চাল, ১ কেজি ডাল, ১ লিটার ভোজ্য তেল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ ও মসলা সংযুক্ত প্যাকেটে ত্রাণ দেয়া হয়।
ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এডভোকেট সুলতান মাহমুদ সীমন বলেন, বাংলাদেশ যে উন্নয়নের সড়কে এগিয়ে যাচ্ছে তা শুধু প্রধান মন্ত্রী শেখ হাসিনার অবদান। এ কথা মানুষের মাঝে পৌঁছে দিতে হবে। বিশ্বের কোন দেশ জঙ্গিবাদ দমন করতে পারেনি। একমাত্র শেখ হাসিনাই বাংলাদেশ থেকে জঙ্গিবাদ দমন করেছেন। আমাদের অর্থনৈতিক প্রবৃদ্ধি ভারত, পাকিস্তান ও শ্রীলংকার চাইতেও বেশী। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হলে আবারও নৌকায় ভোট দিতে হবে। এ সময় তিনি নৌকা-নৌকা বলে শ্লোগান তুলেন এবং নৌকায় ভোট চান।
ইউএনও সানজিদা ইয়াসমিন বলেন, আপনারা কেউ অনাহারে খোলা আকাশের নিচে থাকলে আমাকে বলবেন। আমি আপনাদের আহার ও আশ্রায়নের ব্যবস্থা করব। সরকার এ পর্যন্ত আপনাদের জন্য জিআর এর চাল, টিন, নগদ টাকা, শুকনো খাবারের ব্যবস্থা করেছেন। পাশাপশি বিত্তবানদের কাছ থেকে সহায়তা পাচ্ছেন। আরও সহায়তা পাবেন। আপনাদের জন্য ত্রাণ প্রস্তুত রয়েছে। ভাঙ্গণ কবলিত এলাকা পরিদর্শণে দেশী-বিদেশী মিডিয়া ও পর্যবেক্ষক দল আসে তাদের সামনে অনাহারে অর্ধাহারে খোলা আকাশের নিচে থাকার কথা বলে সরকারের ভাবমূর্তি নষ্ট করবেন না।