শনিবার, ২০শে আগস্ট, ২০২২ ইং, ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ২২শে মুহাররম, ১৪৪৪ হিজরী
শনিবার, ২০শে আগস্ট, ২০২২ ইং

নড়িয়ায় ৪৪ জেলের কারাদন্ড, ছয়টি মাছ ধরার ট্রলার জব্দ

নড়িয়ায় ৪৪ জেলের কারাদন্ড, ছয়টি মাছ ধরার ট্রলার জব্দ

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে শরীয়তপুরের নড়িয়া এলাকার পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৪৪ জেলেকে আটক করে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের কারাদন্ড প্রদান করা হয়েছে। এ সময় ৬টি মাছ ধরার ট্রলার, ২০০ কেজি ইলিশ ও ৩ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে।
শুক্রবার দুপুর ২টার দিকে নড়িয়া উপজেলা চত্ত্বরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ৪৪ জন জেলের প্রতিজনকে ১৫ দিন করে সশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
এর আগে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে গভির রাত পর্যন্ত উপজেলার এড়িয়ার পদ্মা নদীতে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন, উপজেলা মৎস্য কর্মকর্তা সরদার গোলাম মোস্তফাসহ নড়িয়া থানা পুলিশ ও নৌ পুলিশ। অভিযানের সময় জেলেদের আটক করা হয়।
নড়িয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন জানান, নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ৪৪ জন জেলের প্রতিজনকে ১৫ দিন করে সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। পুলিশের উপস্থিতিতে জব্দকৃত ২ লাখ মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়, আর ইলিশগুলো ৪টি এতিমখানায় বিতরণ করা হয়েছে। জব্দকৃত ৬টি মাছ ধরার ট্রলার নিলামে বিক্রি করা হবে বলে জানান তিনি।


error: Content is protected !!