Tuesday 16th April 2024
Tuesday 16th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

নড়িয়ায় দই এর খালি হাড়ির মূল্য ৯৫ টাকা

নড়িয়ায় দই এর খালি হাড়ির মূল্য ৯৫ টাকা

দই এর খালি হাড়ির মূল্য ৯৫ টাকা। বিক্রি হচ্ছে ইঁদুরে খাওয়া মিষ্টি। ৪ প্রতিষ্ঠান কে জরিমানা ২০ হাজার টাকা।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, শরীয়তপুর জেলা কার্যালয়ের নিয়মিত তদারকির অংশ হিসেবে গতকাল ৯ ডিসেম্বর রবিবার শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার ঘড়িষার বাজারে মনিটরিং অভিযান পরিচালিত হয় । বেলা ১১ টা ৩০ মিনিট থেকে দুপুর ২ টা পর্যন্ত পরিচালিত এই অভিযানে কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়।
এসময় বাজারের সুনীল পালের মিষ্টির দোকানে গিয়ে দেখা যায় খোলামেলা ও নোংরা পরিবেশে রেখে দেয়া হয়েছে মিষ্টি ও দই। এমনকি কিছু কিছু মিষ্টি ইঁদুর ও তেলাপোকায় অর্ধেক খাওয়া অবস্থায় পাওয়া যায়। তাছাড়া মিষ্টির প্যাকেট ও দইয়ের হাড়ির ওজন করে দেখা যায় প্যাকেট গড়ে ২০০ গ্রাম এবং হাড়ি গড়ে প্রায় ৮০০ গ্রাম ওজন। মিষ্টি ও দইয়ের মূল্যের হিসেবে যা যথাক্রমে ৭৫ ও ৯৫ টাকার বেশি দাম আসে। উক্ত অপরাধে সুনীল পালকে “ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯” এর ৪৩ ও ৪৬ ধারায় ৮ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। একই অপরাধে খোকন ঘোষ এর মিষ্টির দোকান কে ১ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া বাজারে অবস্থিত আধুনিক হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার কে মেডিকেল টেস্ট এর ধার্যকৃত মুল্যের অতিরিক্ত মূল্য রাখায় ৫ হাজার টাকা এবং সেন্ট্রাল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার কে মেয়াদ উত্তীর্ণ রি-এজেন্ট ব্যাবহার ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রির অপরাধে ৬ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
অভিযানে সার্বিক সহযোগিতা করেন, শরীয়তপুর স্যানিটারি ইন্সপেক্টর মোঃ আবুল হোসেন ও শরীয়তপুর জেলা পুলিশ। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।