শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং

মন্ত্রী পরিষদে শামীমের শপথকে কেন্দ্র করে নির্বাচনী এলাকায় আনন্দ উচ্ছাস

মন্ত্রী পরিষদে শামীমের শপথকে কেন্দ্র করে নির্বাচনী এলাকায় আনন্দ উচ্ছাস

শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম পানিসম্পদ মন্ত্রনালয়ের উপমন্ত্রী হিসেবে শপথকে কেন্দ্র করে এমন খবরে তার নির্বাচনী এলাকাসহ শরীয়তপুর জেলা সদরে কর্মি-সমর্থকরা সারা দিন আনন্দ উল্লাসে মেতে ছিলেন। মিষ্টি বিতরণ ও রং ছিটিয়ে উল্লাস প্রকাশ করেন তারা। নড়িয়ায় স্থানীয় আ.লীগের পক্ষ থেকে বিভিন্ন হাট বাজারে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে নেতাকর্মীরা। শরীয়তপুর ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিষ্ট এসোসিয়েনের পক্ষ থেকেও মিষ্টি বিতরণ করা হয়েছে। প্রায় এক যুগেরও বেশী সময় পর শরীযতপুরের কোন নেতা মন্ত্রী পরিষদের সদস্য হওয়ায় আনন্দ বাধ ভাঙা রূপ নিয়েছে। এনামুল হক শামীম এ বছরই প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি ২ লাখ ৭৩ হাজার ৩শ ৭০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।
স্থানীয় আওয়ামীলীগ নেতারা জানান, শরীয়তপুর-২ আসনের দীর্ঘদিনের সাংসদ ছিলেন সাবেক ডেপুটি স্পীকার শওকত আলী। তিনি এ আসন থেকে ছয় বার নির্বাচিত হয়েছিলেন। তিনি অসুস্থ থাকায় এ বছর মনোনয়ন পেয়ে সাংসদ হয়েছেন আ.লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম। এনামুল হক শামীমের বাড়ি শরীয়তপুর-২ আসনের ভেদরগঞ্জ উপজেলার চরভাগা এলাকায়।
নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন বলেন, দীর্ঘদিন এ এলাকায় কোন মন্ত্রী ছিল না। শামীম ভাইকে মন্ত্রী করায় এলাকার অভাবনিয় উন্নয়ন হবে। নির্বাচনের সময় উন্নয়নের অনেক প্রতিশ্রুতি দেয়া হয়েছিল, এখন মন্ত্রী হিসেবে সে সকল প্রতিশ্রুতি বাস্তবায়ন সহজ হবে।
শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সভাপতি, ছাবেদুর রহমান খোকা সিকদার বলেন, শরীয়তপুরবাসির দীর্ঘদিনের প্রত্যাশা পুরন হইল মন্ত্রী লাভে, এতে করে জননেত্রী শেখ হাসিনার অসমাপ্ত কাজ গুলো সম্পূর্ন হবে। এখন মন্ত্রী হিসেবে সে সকল প্রতিশ্রুতি বাস্তবায়ন সহজ হবে।
জানতে চাইলে একে এম এনামুল হক শামীম বলেন, আমাদের আস্থার ঠিকানা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তিনি বিশ্বাস করে যে দায়িত্ব দেবেন তা পালন করতে প্রয়োজনে জীবন উৎসর্গ করব। আর নির্বাচনী এলাকার মানুষের ভালবাসা ও অকুন্ঠ সমর্থন না পেলে এ জায়গায় পৌছতে পারতাম না। আমার নির্বাচনী এলাকার মানুষের সবচেয়ে বড় সমস্যা নদী ভাঙন। এখন ভাঙন রোধে আরো বেশি কার্যকর পদক্ষেপ নিতে পারব।


error: Content is protected !!