শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং

নড়িয়ার মূলফৎগঞ্জ বাজারে অগ্নিকান্ডে ৬টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ভস্মিভুত

নড়িয়ার মূলফৎগঞ্জ বাজারে অগ্নিকান্ডে ৬টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ভস্মিভুত

নড়িয়ার ঐতিহ্যবাহী মূলফৎগঞ্জ বাজারে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে বাজারের ফার্নিচার ও মিস্টির দোকানসহ ৬টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ভস্মীভূত হয়েছে।
ভয়াবহ এ অগ্নিকান্ডে প্রায় ২৫লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। তবে ক্ষতির পরিমান আরো বেশী হতে পারে বলেও দাবী করেছে ব্যবসায়ী ও স্থানীয়রা।
ফায়ার সার্ভিস জানিয়েছেন আনুমানিক ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে সার্বিক অবস্থা যাচাই শেষে ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ নির্নয় করা যাবে।
শরীয়তপুর ফায়ার সার্ভিস, ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার রাত আনুমানিক ২টার দিকে শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার ঐতিহ্যবাহী মূলফৎগঞ্জ বাজারের বুদ্দু মোল্যার মিস্টির দোকানে স্থানীয়রা আগুন দেখতে পেয়ে তারা নিয়ন্ত্রনের চেষ্টা করে এবং শরীয়তপুর ফায়ার সার্ভিসকে খবর দেয়।
শরীয়তপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছানোর আগেই মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা আশপাশে দোকানে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।
এর আগেই আগুনের লেলিহান শিখায় বুদ্দু মোল্যার মিস্টির দোকান, বাসুদেব মন্ডলের ফার্নিচারের দোকান স্বপন ছৈয়ালের মুদি দোকান ও উজ্জল দেওয়ানের ইলেক্ট্রিক দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।
ফায়ার সার্ভিস ও স্থানীয়রা প্রাথমিকভাবে ধারনা মিস্টির দোকানের চুলার আগুন থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে।
নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের গাড়ি নিয়ে ঘটনাস্থলে যাই। দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। একটি মিষ্টির দোকাণের কারখানা থেকে এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটেছে।
নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা ইয়াছমিন বলেন, খবর পেয়ে মুলফৎগঞ্জ বাজারে যাই। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সরকারি সহায়তা দেয়া হবে।
অগ্নিকান্ডের আগে গত সেপ্টেম্বরে পদ্মার ভাঙনে ওই বাজারের দুই শতাধীক ব্যবসা প্রতিষ্ঠান বিলীন হয়েছে, এমনিতেই বাজারের ব্যবসায়ীরা অনেক সমস্যার মধ্যে আছেন, তার উপরে অগ্নিকান্ডের ঘটনাটি অনেক ক্ষতি হল।


error: Content is protected !!