Friday 24th May 2024
Friday 24th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

নড়িয়ায় লোকজ ও ঐতিহ্য বিষয়ক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

নড়িয়ায় লোকজ ও ঐতিহ্য বিষয়ক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলায় পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন ও নড়িয়া উন্নয়ন সমিতি নুসার অর্থায়নে নড়িয়া মাজেদা হাসপাতাল মাঠে ২৭ এপ্রিল বিকাল ৩ টায় সংস্কৃতি ও ক্রীয়া কর্মসূচির আওতায় গ্রামীণ বাংলা হারিয়ে যাওয়া লোকজ ঐতিহ্য বিষয়ক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ডেপুটি স্পীকার জাতীয় বীর কর্নেল (অবঃ) শওকত আলী।
সকাল ৯ টায় ক্রীড়া অনুষ্ঠান উদ্বোধন করেন নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রূপা রায়।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নুসার ভাইস চেয়ারম্যান ডাঃ খালেদ শওকত আলী, কোষাধ্যক্ষ মেরিনা শওকত আলী।
অনুষ্ঠানে নুসার নির্বাহী পরিচালক মিজ মাজেদা শওকত আলীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন নুসার উপ-পরিচালক জয়দেব চন্দ্র কুন্ডু, নসাুর সমন্বয়কারী ও ভোকাল পার্সন মোঃ মনির হোসেন, কর্মসুচি সংগঠক মোঃ শহিদুল ইসলাম।
গ্রামীন বাংলার যে সকল খেলাগুলো বিলুপ্ত হতে যাচ্ছে সে খেলা নিয়ে সারাদিন আনন্দঘন মূহুর্তের মধ্য দিয়ে খেলা অনুষ্ঠিত হয়। এর মধ্যে রয়েছে তৈলাক্ত কলা গাছে ওঠা, দাড়িয়াবান্ধা, মোরগ লড়াই, কাছি টানাটানি, সবজি কুরানো, ভারসাম্য দৌড় এবং সর্বশেষ বাংলা জাতীয় খেলা হাডুডু অনুষ্ঠিত হয়। সর্বমোট ১৩ ইভেন্ট নিয়ে খেলা হয়। এ ধরনের খেলা এলাকায় ব্যাপক সাড়া ফেলে, সকলের কাছ থেকে দাবি আসে এই ধরনের খেলাধুলা যেন অব্যাহত রাখা হয়।