সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ ইং, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মুহাররম, ১৪৪৪ হিজরী
সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ ইং

পদ্মার ডানতীর রক্ষা বাঁধের কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে: পানিসম্পদ উপমন্ত্রী

পদ্মার ডানতীর রক্ষা বাঁধের কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে: পানিসম্পদ উপমন্ত্রী

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, শত প্রতিকূলতা কাটিয়ে পদ্মার ডানতীর রক্ষা বাঁধের কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে।
শরীয়তপুরের নড়িয়া ও জাজিরা উপজেলার পদ্মার ভাঙ্গন কবলিত দুর্গতদের পাশে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উল্লেখ করে তিনি বলেন,“আমরা শত প্রতিকূলতা কাটিয়ে পদ্মার ডানতীর রক্ষা বাঁধের কাজ দ্রুত এগিয়ে নিয়ে যাচ্ছি। আমরা আশাবাদি এ বছর বর্ষা মৌসুমে পদ্মা পাড়ের নড়িয়া ও জাজিরাবাসী ভাঙ্গনের হাত থেকে রক্ষা পাবে।”
এনামুল হক শামীম ১৪ জুন শুক্রবার দুপুরে নড়িয়া উপজেলার শুরেশ^র থেকে জাজিরা উপজেলার সফি কাজী কান্দি পর্যন্ত ৯ কি.মি. ভাঙ্গন কবলিত এলাকার পদ্মার ডানতীর রক্ষা বাঁধের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।
তিনি এ সময় বলেন, এ মৌসুমে নড়িয়া উপজেলার পদ্মার তীরবর্তী এলাকার ৬ কি.মি এলাকার ভাঙ্গন রোধে এই জুন মাসের মধ্যে ২৮ লাখ জিওব্যাগ ডাম্পিং করার পরিকল্পনা রয়েছে। ইতমধ্যে ২২ লাখ জিওব্যাগ ডাম্পিং করা হয়েছে।
“আমরা আশা করছি বড় কোন প্রাকৃতিক বিপর্যয় না হলে এ মাসের মধ্যেই বাকি ৬ লাখ জিওব্যাগ ডাম্পিং করা সম্পন্ন হবে। এ ছাড়াও জাজিরা উপজেলার ৩ কি.মি এলাকায় জিওব্যাগ ডাম্পিং শুরু করা হয়েছে। জিওব্যাগ ডাম্পিংয়ের কাজ শেষ হলে নড়িয়া ও জাজিরা উপজেলাবাসী ইনশাআল্লাহ ভাঙ্গনের হাত থেকে রক্ষা পাবে’, বলেন তিনি।
পরিদর্শন শেষে উপমন্ত্রী বাঁধের চলমান কাজের অগ্রগতি বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিভিন্ন পরামর্শ ও দ্রুত কাজ এগিয়ে নেয়ার জন্য নির্দেশনা প্রদান করেন।
পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রোকৌশলী আব্দুল হেকিম, প্রধান প্রকৌশলী (মনিটরিং) কাজী তোফায়েল হোসেন, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার, শরীয়তপুর আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাড. আবুল কালাম আজাদ সহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এসময় উপস্থিত ছিলেন।


error: Content is protected !!