শুক্রবার, ১২ই আগস্ট, ২০২২ ইং, ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই মুহাররম, ১৪৪৪ হিজরী
শুক্রবার, ১২ই আগস্ট, ২০২২ ইং

নড়িয়ার গোলার বাজারে কৃষি ব্যাংকের নতুন শাখার উদ্বোধন করেন পানিসম্পদ উপমন্ত্রী

নড়িয়ার গোলার বাজারে কৃষি ব্যাংকের নতুন শাখার উদ্বোধন করেন পানিসম্পদ উপমন্ত্রী

শরীয়তপুরর নড়িয়া উপজেলার চামটা ইউনিয়নের গোলার বাজারে বাংলাদেশ কৃষি ব্যাংক গোলার বাজার শাখার উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশ আ.লীগের সাংগঠনিক সম্পাদক পানিসম্পদ উপমন্ত্রী এ. কে. এম. এনামুল হক শামীম এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নড়িয়া উপজেলার গোলার বাজারে বাংলাদেশ কৃষি ব্যাংকের ১০৩৭তম শাখার উদ্বোধন করেন।
বাংলাদেশ কৃষি ব্যাংক ফরিদপুর বিভাগের মহাব্যবস্থাপক মোঃ মোক্তার হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল, কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আলী হোসেন প্রধানিয়া, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ আফজাল করিম, মোহাম্মদ মামুন-উল-হাসান, অর্থ মন্ত্রনালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সহকারী সচিব শেখ সিদ্দিকুর রহমান, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, মু: রাসেদুজ্জামান, নড়িয়া পৌরসভার মেয়র মোঃ শহিদুল ইসলাম বাবু রাড়ী, চামটা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ গিয়াসউদ্দিন রাড়ী।
চামটা, বিঝারী ও ডিঙ্গামানিক ইউনিয়ন এবং গোলার বাজারের ব্যবসায়ীদের বহু দিনের লালিত স্বপ্ন ছিল একটি সরকারী ব্যাংকের। ২৫ জুন মঙ্গলবার (আজ) সেই আকাঙ্খা পূরণের স্বর্ণজ্জল দিন। শরীয়তপুরের নড়িয়া উপজেলার শিক্ষা, জ্ঞান-বিজ্ঞান, ব্যবসা বণিজ্য সহ সর্ব ক্ষেত্রে এগিয়ে থাকা জনপদের নাম গোলার বাজার। আজ সেই গোলার বাজারের ‘বাংলাদেশ কৃষি ব্যাংক’ এর ১০৩৭ তম শাখা উদ্বোধন হয়েছে।
শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন, মোঃ আশরাফ হোসেন, ব্যবস্থাপক, বাংলাদেশ কৃষি ব্যাংক। পবিত্র গীতা পাঠ করেন, অরুন কুমার সাহা।
মোঃ আলী হোসেন প্রধানিয়া বলেন, জাতির জনকের হাতে গড়া এই ব্যাংকের মূল উদ্দেশ্য হল এ দেশের সকল স্তরের জনগনকে আধুনিক ব্যাকিং সুযোগ সুবিধা দেওয়া।
পানিসম্পদ উপমন্ত্রী বলেন, এ স্বাধীনতা আমার ব্যর্থ হয়ে যাবে যদি বাংলার মানুষ পেট ভরে ভাত না খায়। এ স্বাধীনতা আমার পূর্ণ হবে না যদি বাংলার মা বোনেরা কাপড় না পায়। এ স্বাধীনতা আমার পূর্ণ হবে না যদি মানুষ যারা আমার যুবক শ্রেণী আছে তারা চাকরি বা কাজ না পায়। জাতির জনকের হাতে গড়া এই ব্যাংকের মূল উদ্দেশ্য হল এ দেশের সকল স্তরের জনগনকে আধুনিক ব্যাকিং সুযোগ সুবিধা দেওয়া, সেই লক্ষ্যকে সামনে নিয়ে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী, সফল রাষ্ট্র নায়ক, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ইতিমধ্যে সাড়া বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে। এ অঞ্চলের মানুষের আজীবনের লালিত স্বপ্ন পুরনে, নির্মাণ করছেন স্বপ্নের পদ্মাসেতু যা আজ পদ্মা বক্ষে দৃশ্যমান ।
বাংলাদেশ কৃষি ব্যাংক ফরিদপুর বিভাগের মহাব্যবস্থাপক মোঃ মোক্তার হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর অংগীকার প্রতিটি গ্রাম কে শহরে রূপ দেওয়া, নড়িয়া উপজেলাকে পদ্মার ভাঙন থেকে রক্ষার করা, সহ আমাদের পুরো শরীয়তপুর জেলার উন্নয়নের কাজে জোয়ার সৃষ্টি করে, যে নেতা সর্বস্তরের জনগণের মনিকোঠায় স্থান করে নিয়েছেন, তিনি হলেন আমাদের এই মাটির কৃতি সন্তান, বাংলাদেশ আওয়ামী লীগ এর বিপ্লবী সাংগঠনিক সম্পাদক, মাননীয় পানি সম্পদ উপমন্ত্রী, জননেতা, এ কে এম এনামুল হক শামীম এম পি।
আধুনিক ব্যাকিং সেবা সাড়া দেশে পৌছে দেওয়ার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে চলেছেন আমাদের সফল রাষ্ট্র নায়ক, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় আজ আমাদের মাননীয় মন্ত্রী, জননেতা এ কে এম এনামুল হক শামীম এম,পি, বাংলাদেশ কৃষি ব্যাংকের ১০৩৭ তম গোলার বাজার শাখার শুভ উদ্বোধন ঘোষনা করেন।


error: Content is protected !!