বৃহস্পতিবার, ৯ই এপ্রিল, ২০২০ ইং, ২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ৯ই এপ্রিল, ২০২০ ইং

শরীয়তপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি আদেশ

বৃহস্পতিবার, ১৯ মার্চ ২০২০ | ১২:৫০ পূর্বাহ্ণ | 159Views

শরীয়তপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি আদেশ

শরীয়তপুরে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে স্বামী মো. জাকির কাজী (৩০) ফাঁসির আদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বিচারক। বুধবার (১৮ মার্চ) দুপুরে বিচারক আঃ ছালাম খান এ আদেশ দেন।
দন্ডপ্রাপ্ত- মো. জাকির কাজী জাজিরা উপজেলার পাচুখারকান্দি গ্রামের সামচু কাজীর ছেলে।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, জাকির কাজীর সঙ্গে পাচুখারকান্দি গ্রামের মাওলানা আবু সিদ্দিক চৌকিদারের মেয়ে আয়শা সিদ্দিকার (২৮) ২০০৮ সালের ১৯ ফেব্রুয়ারি পারিবারিকভাবে বিবাহ হয়। যৌতুকের জন্য ২০১৮ সালের ১ মার্চ দুপুরে নির্যাতন চালিয়ে তাঁর স্ত্রী আয়শা সিদ্দিকাকে হত্যা করেন। এ ঘটনায় পরেরদিন নিহতের ভাই রাসেল চৌকিদার জাজিরা থানায় একটি হত্যা মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মনির হোসেন ২০১৮ সালের ২৫ সেপ্টম্বর জাকির কাজীর বিরুদ্ধে চুড়ান্ত রিপোর্ট দাখিল করেন। মামলায় ১৩ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।
নিহতের ভাই রাসেল চৌকিদার বলেন, জাকির কাজী আমার বোনকে বিয়ে করার পর মোটরসাইকেল কেনার জন্য ২ লাখ টাকা যৌতুুক দাবী করে। টাকা দিতে অস্বীকার করলে বোনকে শ^াসরোধ করে হত্যা করে। আমি চাই ওর দ্রুত ফাঁসির রায় কার্যকর হোক।
শরীয়তপুর আদালতের পিপি অ্যাডভোকেট ফিরোজ আহাম্মেদ বলেন, ২০১৮ সালের ২ মার্চ পাঁচজনকে আসামি করে নিহতর ভাই রাসেল চৌকিদার জাজিরা থানায় একটি মামলা করেন। দীর্ঘ সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে স্বামীকে ফাঁসির আদেশ দেন এবং চারজনকে খালাস দেন আদালত। রায়ের সময় আসামী আদালতে উপস্থিত ছিলেন।
আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট বজলুর রশিদ আখন্দ বলেন, এ রায়ে আমরা সন্তুষ্টি নয়। রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবো।


-Advertisement-
সর্বশেষ  
জনপ্রিয়  

ফেইসবুক পাতা

-Advertisement-
-Advertisement-
error: Content is protected !!