সোমবার, ১লা জুন, ২০২০ ইং, ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪১ হিজরী
সোমবার, ১লা জুন, ২০২০ ইং

শরীয়তপুরে সাংসদ অপু’র নির্দেশে চলছে করোনা মোকাবেলায় ব্যাপক কার্যক্রম

শরীয়তপুরে সাংসদ অপু’র নির্দেশে চলছে করোনা মোকাবেলায় ব্যাপক কার্যক্রম
শরীয়তপুরে সাংসদ অপু’র নির্দেশে চলছে করোনা মোকাবেলায় ব্যাপক কার্যক্রম

সারা বিশ্বের বর্তমান সময়ের অতিপরিচিত নাম নভেল করোনা ভাইরাস, যার সংক্ষিপ্ত নাম হলো কোভিট-১৯। এ ভাইরাস বিশ্বের প্রায় ২’শত দেশে আক্রমণ করেছে। করোনা ভাইরাস ইতিমধ্যে আক্রমণ করেছে আমাদের বাংলাদেশও। করোনা ভাইরাসের ভয়াল গ্রাস থেকে যাতে শরীয়তপুরের জনগণ সুরক্ষিত থাকতে পারে সেই লক্ষ্যে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ইকবাল হোসেন অপু’র নির্দেশে সরকার কর্তৃক নির্দেশিত সতর্কতামূলক নির্দেশনা জনগণের কাছে তুলে ধরে তাদের সচেতন করতে শরীয়তপুর সদর উপজেলা ও জাজিরা উপজেলার বিভিন্ন ইউনিয়নে, রাস্তা-ঘাটে, বাজারে, কোর্ট এড়িয়া সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও বাড়ি বাড়ি গিয়ে সতর্কতা মূলক লিফলেট বিতরণ সহ গত কয়েকদিন যাবৎ জীবানুনাশক স্প্রে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন এবং বহু দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী, সাবান, মাস্ক বিতরণ করেছেন শরীয়তপুর জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন।
স্থানীয় সাংসদ ইকবাল হোসেন অপু’র নির্দেশে সরকার কর্তৃক প্রদত্ত সচেতনা মূলক নির্দেশনা মানুষের কাছে তুলে ধরা, কয়েকদিন যাবৎ জীবানুনাশক স্প্রে কার্যক্রম ও দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী, সাবান, মাস্ক বিতরণ করে চলেছেন বাংলাদেশ আওয়ামীলীগ শরীয়তপুর জেলা শাখা, বাংলাদেশ আওয়ামীলীগ শরীয়তপুর সদর উপজেলা শাখা, বাংলাদেশ আওয়ামীলীগ শরীয়তপুর সদর পৌরসভা শাখা, বাংলাদেশ আওয়ামী যুবলীগ জেলা শাখা, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ শরীয়তপুর জেলা শাখা, বাংলাদেশ ছাত্রলীগ শরীয়তপুর জেলা শাখা, আওয়ামী যুবলীগ শরীয়তপুর সদর উপজেলা শাখা, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ শরীয়তপুর সদর উপজেলা শাখা, শরীয়তপুর সদর উপজেলা ছাত্রলীগ, জাজিরা উপজেলা ছাত্রলীগ, শরীয়তপুর পৌরসভা যুবলীগ, শরীয়তপুর পৌরসভা স্বেচ্ছাসেবকলীগ,
শরীয়তপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগ, শরীয়তপুর সদর পৌরসভা ছাত্রলীগ, জাজিরা পৌরসভা ছাত্রলীগ, জাজিরা কলেজ শাখা ছাত্রলীগ, স্বেচ্ছাসেবী সংগঠন আলোর সন্ধানে আমরা, শরীয়তপুর উত্তরণ ক্লাব, রাড়িপাড়া রাশিদা-রাজ্জাক তরুণ সংসদ, আলোকিত বিলাশপুর সহ আরো বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন।
শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেন, সারাবিশ্বে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। ইতিমধ্যে এ ভাইরাস বাংলাদেশও আঘাত করেছে। এ ভাইরাস এক দেহে থেকে যেহেতু অন্য দেহে ছড়িয়ে পড়ে তাই আমাদের সকলের সরকার কর্তৃক নির্দেশিত সতর্কতাগুলো মেনে চলার জন্য সকলকে অনুরোধ করছি। সবাই যাতে এ ভাইরাস সম্পর্কে সচেতন হয় তাই শরীয়তপুরের রাজনৈতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতা ও কর্মীদের বলেছি জনগণকে সচেতন করার জন্য এবং প্রতিনিয়ত শরীয়তপুর সদর ও জাজিরা উপজেলায় বিভিন্ন স্থানে জীবাণু ধ্বংস করার জন্য জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে এবং এ কার্যক্রম চলমান রয়েছে। ইতিমধ্যে প্রাথমিক ভাবে জাজিরা উপজেলায় আমার যতটুকু সম্ভব দরিদ্র পরিবারের পাশে দাড়ানোর উদ্দেশ্য আমার পিতার নামে প্রতিষ্ঠিত আলহাজ্ব সুলতান হোসেন মিয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে চাল, ডাল ও সবান বিরতণ করেছি। এছাড়া বিভিন্ন সামজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনকে ও এ সহায়তার করতে বলেছি তারা কাজ করে চলছে। আমি জনগণের পাশে সর্বদা ছিলাম, আছি ও থাকবো।
তিনি আরো বলেন, আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রী খুবই ধর্মপ্রাণ একজন মানুষ। মাননীয় প্রধানমন্ত্রী পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন। তিনি তাহার দিনের কার্যক্রম শুরু করেন নামাজ পড়ে, আল্লাহ নাম স্মরণ করে। পরম করুণাময় সৃষ্টিকর্তা আমাদের রক্ষা করবে। আমাদের দেশে এর আগেও অনেক বালা-মোছিবৎ এসেছে এবং সেগুলো থেকে পরম করুণাময় সৃষ্টিকর্তার রহমতে আমরা রক্ষা পেয়েছি। তদ্রুপ আল্লাহর রহমতে এবারও আমাদের দেশ করোনা ভাইরাসের থাবা থেকে রক্ষা পাবে। আমি মনেপ্রাণে বিশ্বাস করি আমাদের বাংলাদেশ যে উন্নয়নের মহাসড়কে সামনের দিকে এগিয়ে চলছে তা অব্যাহত থাকবে।