শুক্রবার, ১৪ই আগস্ট, ২০২০ ইং, ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী
শুক্রবার, ১৪ই আগস্ট, ২০২০ ইং

শরীয়তপুরে খাবার নিয়ে কর্মহীন মানুষের ঘরে ঘরে ‘স্বনির্ভর প্রচেষ্টা’

শরীয়তপুরে খাবার নিয়ে কর্মহীন মানুষের ঘরে ঘরে ‘স্বনির্ভর প্রচেষ্টা’
শরীয়তপুরে খাবার নিয়ে কর্মহীন মানুষের ঘরে ঘরে ‘স্বনির্ভর প্রচেষ্টা’

“করোনাতে মরো না, ঘরের থেকে নড়না” করোনা ভাইরাস বিস্তার রোধে, নিজের স্বার্থে, দেশের স্বার্থে ঘরেই অবস্থান করুন।
আপদকালীন সময়ে আপনার পাশে থাকার প্রত্যয় নিয়ে আমরা- “স্বনির্ভর প্রচেষ্টা”-শরীয়তপুর এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সেচ্ছাসেবী সংগঠন ‘স্বনির্ভর প্রচেষ্টা’ কর্মহীন অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌছে দিয়েছে।
প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্কে বিশ্ব। একই অবস্থা বাংলাদেশেও। করোনা সংক্রমণ ঠেকাতে সারাদেশে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এ ভাইরাস প্রতিরোধে নিত্য প্রয়োজনীয় পণ্য ছাড়া সারাদেশের ন্যায় শরীয়তপুরেও ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন বন্ধ রয়েছে। ঘরবন্দী হয়ে পড়েছেন সাধারণ মানুষ। এতে বন্ধ হয়ে গেছে নিম্ন আয়ের মানুষের উপার্জন। ফলে সেচ্ছাসেবী সংগঠন ‘স্বনির্ভর প্রচেষ্টা’ খাদ্যসামগ্রীসহ নানা ভাবে সহযোগিতার হাত বাড়িয়েছেন এসব নিম্ন আয়ের মানুষের প্রতি।
মঙ্গলবার (৩১ মার্চ) বিকালে শরীয়তপুর সদরের নিম্ন আয়ের কর্মহীন এসব মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন স্বনির্ভর প্রচেষ্টার সদস্যবৃন্দ।
‘স্বনির্ভর প্রচেষ্টা’ সেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের নিজস্ব অর্থায়নে এবং তাদের বন্ধুদের সহযোগীতায় উপজেলার দিন মজুর, রিকশা চালক, ভ্যানগাড়ী চালক, পরিবহন শ্রমিক, রেষ্টুরেন্ট শ্রমিক, ফেরিওয়ালা ও চায়ের দোকানসহ কর্মহীন অসহায় প্রায় ৮০ পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ সময় প্রত্যেক পরিবারকে চাল, ডাল, আলু, পেয়াজ, সয়াবিন তেল, সাবান ও তাদের নিজেদের বাগানের টমেটো বিতরণ করেন।
স্বনির্ভর প্রচেষ্টার সভাপতি নিলয় ভট্টাচার্য বলেন, আতঙ্কিত না হয়ে সচেতন হোন, ঘরে থাকুন, অপ্রয়োজনে বাইরে বের হবেন না। বারবার সাবান দিয়ে হাত ধুয়ে ফেলুন, বাইরে গেলে মাস্ক ব্যবহার করুন। স্বনির্ভর প্রচেষ্টা শুরু থেকে মানুষের পাশে আছে এবং সবসময় মানুষের জন্য কাজ করে যাবে। তিনি সাধারণ মানুষকে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহবান জানান।