বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং

৩৩৩ নাম্বারে ফোন করে খাদ্য সামগ্রী পেলো শরীয়তপুর রুদ্রকর ইউনিয়নের হতদরিদ্র অনেক পরিবার

৩৩৩ নাম্বারে ফোন করে খাদ্য সামগ্রী পেলো শরীয়তপুর রুদ্রকর ইউনিয়নের হতদরিদ্র অনেক পরিবার

মহামারী করোনা ভাইরাস মোকাবিলায় সারা দেশের মতো শরীয়তপুরেও চলছে লকডাউন। এই লকডাউন চলায় কর্মহীন হয়ে পড়েছে অসহায় মধ্যবিত্ত, দরিদ্র মানুষ। অনেক মানুষ কর্মহীন বেকার হয়ে পড়েছে। ইতিমধ্যে অনেক পরিবারের ঘরের খাবার শেষ হয়ে গেছে। এমন দূর্যোগময় পরিস্থিতিতে জাতীয় হেল্প লাইন ৩৩৩ নাম্বারে ফোন করে ২৩ এপ্রিল বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেয়া খাদ্য সামগ্রী পেলো শরীয়তপুর সদর উপজেলার রুদ্রকর ইউনিয়নের ২নং ওয়ার্ড গ্রামের হতদরিদ্র অনেক পরিবার। শরীয়তপুর বিডি ক্লিন-এর সদস্যদের নিয়ে গঠিত স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে এসব খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি গিয়ে পৌছে দেন শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহাবুর রহমান শেখ। এই সংকটে খাদ্য সামগ্রী পেয়ে গ্রামের ঘরবন্দী অসহায় মানুষগুলো বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলার ত্রাণ কর্মসূচির দায়িত্বে থাকা জালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আনিছুর রহমান ও তার সহধর্মিণী। এছাড়াও উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক আবেদা আফসারী, সদর উপজেলার ভুমি কর্মকর্তা ফাতেমা খাতুন, সচিব এর পিএস, বিডি ক্লিন এর জেলা সমন্বয়ক এডভোকেট মাসুদুর রহমান প্রমূখ।
খাদ্যসামগ্রী বিতরণকালে সিনিয়র সচিব আনিছুর রহমান বলেন- বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বর্তমান আওয়ামী লীগ সরকার করোনার প্রাদুর্ভাবে দেশের সংকটময় পরিস্থিতিতে কর্মহীন মানুষের পাশে আছে এবং থাকবে। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কাজ করছি আমরা। সরকারের একার পক্ষে এই সংকট কাটিয়ে ওঠা প্রায় অসম্ভব। তাই আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা এ দুর্যোগ কাটিয়ে উঠতে পারব ইনশাআল্লাহ।
তিনি আরও বলেন, একমাত্র জনসচেতনতাই পারে করোনা ভাইরাসকে প্রতিরোধ করতে। এজন্য অপ্রয়োজনে ঘরের বাইরে যাওয়া বন্ধ করতে হবে। এবং সবাইকে সচেতনভাবে কাজ করতে হবে।


error: Content is protected !!