শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং

বিনোদপুরে শারীরিক প্রতিবন্ধীর জমির দখলের পায়তারা : থানায় অভিযোগ

বিনোদপুরে শারীরিক প্রতিবন্ধীর জমির দখলের পায়তারা : থানায় অভিযোগ

শরীয়তপুর সদর উপজেলার বিনোদপুরে এক শারীরিক প্রতিবন্ধীর জমি জোরপূর্বক দখলের চেষ্টার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এই ঘটনায় আইনি সাহায্য চেয়ে প্রতিবন্ধী মোছলেহ উদ্দিন (৪০) থানায় অভিযোগ করেছেন। তবে বিষয়ে মিথ্যা দাবি করে প্রতিপক্ষরা।
অভিযোগ সূত্রে জানা গেছে, পালং থানা অন্তগর্ত তফসীল বি.আর.এস জরিপী ১৪ নং বিনোদপুর পশ্চিম কান্দি মৌজার বি.আর.এস ১৩৩৭ নং খতিয়ানের ৪৬৩৫ নং দাগের ৮২ শতাংশ ভূমি হইতে ১৫ শতাংশ ওয়ারিশ সূত্রে প্রাপ্ত সম্পত্তির মালিক বিনোদপুর উত্তর পাড় গ্রামের মৃত মনছুর আকনের দুই ছেলে মোছলেহ উদ্দিন ও আলাউদ্দিন এবং তাদের খালা কুলছুম, মুনছুর বিবি। তাদের অভিযোগ প্রতিপক্ষ প্রতিবেশি জব্বার মাদবর (৬৫), মান্নান মাদবর (৩৮), সেলিম মাদবর (২৮) সহ অন্যরা এই দাগের জমি দখলের পায়তারা করছে দীর্ঘদিন যাবত। এ নিয়ে শরীয়তপুরের বিজ্ঞ আদালতে দেওয়ানী মোকদ্দমা নং ১৯/২০১৮ মামলাও চলমান রয়েছে।
প্রতিবন্ধী মোছলেহ উদ্দিন অভিযোগ, গত (১৬ ফেব্রুয়ারী) সকালে বিবাদীরা আরও লোকজন নিয়ে উক্ত সম্পত্তি আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক ঘর নির্মাণ করে। এ সময় বাঁধা দিলেও তারা উল্ট হুমকি দেয়। পরবর্তিতে বিষয়টি স্থানীয় ভাবে আপোষ মিমাংসা চেষ্টা করেও ব্যর্থ হয়। এখন অভিযোগ করেছি সমাধান চাই।
এ ঘটনার ওইদিন পালং মডেল থানা পুলিশ প্রতিবন্ধি মোছলেহ উদ্দিনের অভিযোগটি জিডি হিসেবে গ্রহন করেছেন। যার নং ৬৮২।
এ বিষয়ে মিথ্যা দাবি করে প্রতিপক্ষ জব্বার মাদবর বলেন, ওদের সাথে বারবার মিমাংসার চেষ্টা করছি। কিন্তু তারা তা মানে না। এখন আবার বিভিন্ন ভাবে হয়রানি করছে আমাদের। আমারা এর একটা সমাধান চাই।
বাদি পক্ষের আইনজীবি হেলাল আকন্দ বলেন, বিষয়টি এখন অদালতের। আদালতকে ঘটনাটি অবগত করা হবে। এরপর আদালত আইন অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করবে বলে আমরা আশা করি।


error: Content is protected !!