শনিবার, ২৬শে নভেম্বর, ২০২২ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ২৬শে নভেম্বর, ২০২২ ইং

শরীয়তপুরের বেড়াচিকন্দী উচ্চ বিদ্যালয় এসএসসিতে ভালো ফলাফল করেছে

শরীয়তপুরের বেড়াচিকন্দী উচ্চ বিদ্যালয় এসএসসিতে ভালো ফলাফল করেছে

গত ৬ই মে সোমবার প্রকাশিত ২০১৯ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে বরাবরের মত এ বছরও ভালো ফলাফল অর্জন করেছে শরীয়তপুর সদর উপজেলায় অবস্থিত বেড়াচিকন্দী উচ্চ বিদ্যালয়। প্রতিষ্ঠানটি থেকে এ বছর মোট ৭৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৬৩জন শিক্ষার্থী পাস করার কৃতিত্ব দেখিয়েছে। বিদ্যালয়টি এসএসসিতে শতকরা পাশের হার ৮২ দশমিক ৮৯।
এছাড়া কালেক্টরেট পাবলিক হাই স্কুলটির ৮১ জন শিক্ষার্থী বেড়াচিকন্দী উচ্চ বিদ্যালয়ের মাধ্যমে এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করে। এর মধ্যে ৫২ জন শিক্ষার্থী পাস করার কৃতিত্ব অর্জন করে। স্কুলটি এসএসসিতে শতকরা পাশের হার ৬৪ দশমিক ১৯।
ফলাফল প্রকাশিত হবার সাথে সাথে শিক্ষার্থী, অবিভাবক ও শিক্ষকমন্ডলী বাঁধ ভাঙা উল্লাসে মেতে উঠে।
প্রতিষ্ঠানটির সফলতায় প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক মো. মাজহারুল ইসলাম বলেন, শিক্ষকদের নিবিড় পরিচর্যা ও শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম এই সফলতার মুল নিয়ামক। ভবিষ্যতে আমরা এই ধারা অব্যাহত রাখতে বদ্ধপরিকর। প্রতিষ্ঠানটির এ গৌরব উজ্জ্বল সফলতায় কৃতি শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা ও সকল অবিভাবককে অভিনন্দন জানাই। ভবিষ্যতে সফলতার এই ধারা অব্যাহত রাখতে শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের আরো আন্তরিক হতে হবে।
বিদ্যালয় সূত্র জানায়, ২০১৪ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার পাসের হার শতভাগ ও ডোমসার কেন্দ্রে প্রথম স্থান অর্জন করে বেড়াচিকন্দী উচ্চ বিদ্যালয়টি। একই বছর জেএসসি পরীক্ষায় পাসের হার ৯১ দশমিক ১১ ও ডোমসার কেন্দ্রে প্রথম স্থান ছিল। ২০১৪ সালে শরীয়তপুর সদর উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয় স্কুলটি। তাই সরকার হতে এক লাখ টাকা উদ্দিপনা পুরষ্কার প্রাপ্ত হয় স্কুলটি। সব সময় এ বিদ্যালয়টি ভালো ফলাফল করবে এটাই আসা করছেন সকলে।


error: Content is protected !!