বুধবার, ১৫ই জুলাই, ২০২০ ইং, ৩১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে জিলক্বদ, ১৪৪১ হিজরী
বুধবার, ১৫ই জুলাই, ২০২০ ইং

খুলনায় সাংবাদিক ইশরাত ইভা দম্পতির বিরুদ্ধে অপপ্রচার বন্ধের আহবান বিএমএসএফ’র

খুলনায় সাংবাদিক ইশরাত ইভা দম্পতির বিরুদ্ধে অপপ্রচার বন্ধের আহবান বিএমএসএফ’র

খুলনার নির্ভিক সাংবাদিক ইসরাত ইভা ও তার স্বামী সাংবাদিক শেখ রানার বিরুদ্ধে আবারো অপপ্রচার ও অপতৎপরতা চালাচ্ছে একটি চক্র। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পক্ষ থেকে অবিলম্বে এই ধরনের মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার থেকে প্রকৃত সাংবাদিক বন্ধুদের দূরে থাকার আহবান করা হয়েছে।
বিএমএসএফ’র পক্ষ থেকে রোববার এক বিবৃতিতে খুলনার সাংবাদিক বন্ধু এবং মিডিয়া সংশ্লিষ্টদেরকে সচেতনতার সাথে সংবাদ প্রকাশের আহবান জানানো হয়।
উল্লেখ্য, খুলনার এক ভুমিদস্যুর বিরুদ্ধে ইসরাত ইভা তাদের পত্রিকায় সংবাদ প্রকাশ করে। এ ঘটনার জের ধরে পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়। ওই মামলার সূত্র ধরে ভুমিদস্যু স্থানীয় কিছু সাংবাদিকদের কাছে ভুল তথ্য দিয়ে শনিবার ও গতকাল রোববার দেশের বিভিন্ন মিডিয়ায় একটি সংবাদ প্রচার করে।
দেশের সাংবাদিক বান্ধব একমাত্র সংগঠন বিএমএসএফ মনে করে কোন ভুমিদস্যু কিংবা সন্ত্রাসী প্রকৃতির কোন লোকের দ্বারা প্রভাবিত হয়ে একজন সাংবাদিকের বিরুদ্ধে মনগড়া সংবাদ প্রকাশ পরস্পর নীতি এবং পেশা বিরোধী।
তাই আসুন আমরা ঐক্যবদ্ধ থেকে সাংবাদিক নির্যাতন, হামলা, অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে বিএমএসএফ ঘোষিত ১৪ দফার আন্দোলনকে বাস্তবায়িত করি। মনে রাখতে হবে সাংবাদিকতা পেশাটির ফেলে আসা ঐতিহ্য রক্ষার দায়িত্ব এ যুগের সাংবাদিকদেরকেই নিতে হবে।