Thursday 25th July 2024
Thursday 25th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

দুদিনের সফরে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী

দুদিনের সফরে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী
দুদিনের সফরে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী

গোপালগঞ্জ: দুদিনের সফরে শুক্রবার (৫ জুলাই) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন বিকেল ৪টার দিকে সড়কপথে টুঙ্গিপাড়ায় পৌঁছানোর কথা রয়েছে তার।

শুক্রবার মুন্সিগঞ্জে অনুষ্ঠিত পদ্মা সেতুর দ্বিতীয় বার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেওয়া শেষে টুঙ্গিপাড়ায় আসবেন শেখ হাসিনা। পরদিন শনিবার (৬ জুলাই) কয়েকটি কর্মসূচি পালন শেষে বিকেলে তিনি ঢাকায় ফিরবেন।

শেখ হাসিনার দুদিনের সফরকে কেন্দ্র করে জেলা ও উপজেলা প্রশাসন এবং আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে চলছে নানা প্রস্তুতি। ইতোমধ্যে প্রশাসনের পক্ষ থেকে আগমনের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রধানমন্ত্রীর আগমনকে নির্বিঘ্ন করতে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় তৈরি করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

শুক্রবার টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী। ৬ জুলাই টুঙ্গিপাড়া জিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন, শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ এবং দলীয় নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়সহ বেশ কয়েকটি কর্মসূচিতে তিনি অংশ নেবেন বলে সূত্রে জানা গেছে।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্স এলাকার ধোয়া-মোছাসহ শোভাবর্ধনের কাজও ইতোমধ্যে শেষ হয়েছে। তাছাড়া আওয়ামী লীগের পক্ষ থেকে শেখ হাসিনাকে স্বাগত জানাতে বিভিন্ন সড়কে অসংখ্য ব্যানার-ফেস্টুন টাঙানো হয়েছে।

দলীয় সভাপতি শেখ হাসিনার আগমন উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা উজ্জীবিত। তারা এদিন প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সান্নিধ্যে যেতে পারবেন, কাছ থেকে দেখবেন, কথা বলবেন সেই প্রত্যাশায় উচ্ছ্বসিত।

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, শুক্রবার জাতির পিতার সমাধিতে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতু হওয়ার পর সুযোগ পেলেই বাবার কবর জিয়ারত করতে আসেন তিনি। প্রতি বছর ঈদের পরে টুঙ্গিপাড়ায় একটা সফর দেন প্রধানমন্ত্রী। আমরা এখন তার আসার অপেক্ষায় রয়েছি। জনগণও সেই অপেক্ষায় রয়েছে।

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবু আলী খান ও সাধারণ সম্পাদক জিএম সাহাব উদ্দিন আজম বলেন, টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে আওয়ামী লীগের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। ৬ জুলাই টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ অফিসে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে তার মতবিনিময়ের কথা রয়েছে।

গোপালগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) কাজী মাহবুবুল আলম বলেন, শুক্র ও শনিবার (৫ ও ৬ জুলাই) দুদিনের সফরে গোপালগঞ্জে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর এ সফরকে উৎসবমুখর ও নিরাপদ করার লক্ষ্যে আমরা আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক করেছি। ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছি। দুদিনের সফর শেষে শনিবার বিকেলে ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন প্রধানমন্ত্রী।