শনিবার, ৬ই জুন, ২০২০ ইং, ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪১ হিজরী
শনিবার, ৬ই জুন, ২০২০ ইং

জুমার নামাজ শেষে মিছিল সহকারে গিয়ে মদের দোকান উচ্ছেদ করলো জনতা

জুমার নামাজ শেষে মিছিল সহকারে গিয়ে মদের দোকান উচ্ছেদ করলো জনতা

মাগুরা সদর উপজেলার মঘি এলাকায় মঘি গ্রামের মাগুরা-যশোর মহাসড়কের পাশে মদের দোকান ঘর করার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ ও নির্মাণাধীন মদের দোকান ভাঙচুর করেছে এলাকাবাসী।
শুক্রবার জুমার নামাজ শেষে স্থানীয় মুসল্লিরা মদ বিক্রির জন্য লাইসেন্স নিয়ে নির্মানাধীন ওই আখড়াটিতে ভাঙচুর চালায়। এ সময় তারা ঢাকা-খুলনা মহাসড়কে প্রায় এক ঘণ্টা মানববন্ধন কর্মসূচি পালন করে।
মাগুরা সদরের মঘি ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আমিনুর রহমান জানান, বেশ কিছুদিন ধরে একটি চক্র মাগুরা শহরের ভিটাসাইর এলাকা থেকে উচ্ছেদ হয়ে মাগুরা-যশোর মহাসড়কের মঘির ঢাল এলাকায় গ্রামের মাঝে আরসিসি পিলার দিয়ে একটি মদের দোকান স্থাপন শুরু করে। এ খবরে স্থানীয় মুসল্লিরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। আজ জুমার নামাজের পর স্থানীয় বিভিন্ন মসজিদ থেকে এসে তারা এ মদের দোকানের সামনে মহাসড়কে মানববন্ধন করে। এ সময় বিক্ষুব্ধরা মদের দোকানটির নির্মানাধীন ওই ভবনের বিভিন্ন কাঠ-খুঁটি খুলে ফেলেন।
পরে মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ইব্রাহিম ঘটনাস্থলে গিয়ে ওই এলাকায় কোনো মদের দোকান হবে না মর্মে স্থানীয়দের আশ্বস্ত করেন।
তিনি জানান, মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর এখানে কোনো মদের দোকান না করার জন্য স্থানীয়দের মতের সঙ্গে একমত পোষণ করেছেন। এ স্থানে কোনো মদের দোকান হবে না। এ ঘোষণার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।