বুধবার, ১লা এপ্রিল, ২০২০ ইং, ১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ
আজ বুধবার | ১লা এপ্রিল, ২০২০ ইং

সিনিয়র সচিব হলেন শরীয়তপুরের আনিছুর রহমান

বুধবার, ২৯ জানুয়ারি ২০২০ | ৯:৩৩ পূর্বাহ্ণ | 576Views

সিনিয়র সচিব হলেন জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সচিব মো. আনিছুর রহমান। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে এ বিশেষ মর্যাদায় ভূষিত করা হয়।

প্রশাসন ক্যাডারের ১৯৮৫ ব্যাচের এই কর্মকর্তা প্রশাসনে একজন পেশাদার ও সদালাপী কর্মকর্তা হিসেবে সুপরিচিত। কর্মজীবনে নানা চড়াই-উতরাই মোকাবেলা করেও তিনি নিজের মৌলিক অবস্থান থেকে কখনও বিচ্যুত হননি। বিগত বিএনপি সরকারের সময় তৎকালীন মৎস্য ও পশুসম্পদ মন্ত্রণালয়ে নিয়োগ দুর্নীতির বিরুদ্ধে তিনি অনেকটা প্রকাশ্যে সোচ্চার ছিলেন। সে সময় একটি বড় ধরনের নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা কোটা যথাযথভাবে অনুসরণ না করায় তিনি মন্ত্রণালয়ের উচ্চপর্যায়ে প্রতিবাদও করেন। এ জন্য তাকে নানাভাবে হেনস্তা হতে হয়। কিন্তু কোথাও আপস করেননি।

তিনি এখন পর্যন্ত যেসব স্থানে দায়িত্ব পালন করেছেন সেখানে এ ধরনের নীতি-নৈতিকতা অনুসরণ করেছেন। দ্রুত ফাইল নিষ্পত্তি করা ছাড়াও তিনি সেবাপ্রার্থী সাধারণ মানুষকে সব সময় হয়রানিমুক্তভাবে সেবা দেয়ার চেষ্টা করেন। এ ছাড়া যে ফাইল যে পর্যায়ে নিষ্পত্তি হওয়ার কথা সেই ধাপে নিষ্পত্তি করার ব্যাপারে অটল থাকেন। এ রকম নানা কারণে তিনি প্রশাসনে একজন সৎ ও দক্ষ কর্মকর্তা হিসেবে সুনাম অর্জন করেছেন। তার মতো প্রশাসনে এ রকম আরও বেশ কয়েকজন কর্মকর্তা বর্তমানে কর্মরত।

সরকারি দায়িত্ব পালনের উদ্দেশ্যে সিনিয়র সচিব আনিছুর রহমান যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান, জার্মানি, চীন, কোরিয়া, ফ্রান্স, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ভারত ও নেপালসহ বহু দেশ সফর করেন। তার সহধর্মিণী সালমা সুলতানা রূপালী এবং তাদের রয়েছে এক কন্যা ও এক পুত্রসন্তান।


-Advertisement-
সর্বশেষ  
জনপ্রিয়  

ফেইসবুক পাতা

-Advertisement-
-Advertisement-
error: Content is protected !!