সোমবার, ১৪ই জুন, ২০২১ ইং, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জিলক্বদ, ১৪৪২ হিজরী
সোমবার, ১৪ই জুন, ২০২১ ইং

সাংবাদিক হত্যার বিচার দাবিতে ২৩ ফেব্রুয়ারি দেশব্যাপী প্রতিবাদ সমাবেশের ঘোষণা

সাংবাদিক হত্যার বিচার দাবিতে ২৩ ফেব্রুয়ারি দেশব্যাপী প্রতিবাদ সমাবেশের ঘোষণা

নোয়াখালীর কোম্পানিগঞ্জে গুলিবিদ্ধ তরুন সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার দৃষ্টান্তমূলক বিচার দাবিতে আগামি ২৩ ফেব্রুয়ারি ঢাকাসহ দেশব্যাপী প্রতিবাদ সমাবেশের ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর প্রতিবাদ সমাবেশ সফল করতে সকল সাংবাদিক এবং সংগঠনের নেতৃবৃন্দকে আহবান করেছেন।

কোম্পানিগঞ্জে পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হন সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির। দু’দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে শনিবার রাত পৌনে এগারটার দিকে পৃথিবীর মায়া ত্যাগ করে চিরতরে বিদায় নিয়ে চলে গেলেন না ফেরার দেশে।

নেতৃবৃন্দ বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারনে আমরা একজন সহকর্মীকে হারালাম! এভাবে আর কত সাংবাদিকের প্রান যাবে? প্রতিহিংসার রাজনীতি দূর হবে কবে? রাজনৈতিক অস্থিতিশীলতা আর আমলাতান্ত্রিক জটিলতা নিরসন হবে কবে? সাংবাদিক নিযর্যাতন কবে বন্ধ হবে? সাংবাদিক সুরক্ষায় আইন প্রণয়নে আর কত দেরী?

এ সকল প্রশ্নের জবাব জানতে আগামি ২৩ ফেব্রুয়ারি দেশব্যাপী জেলা-উপজেলায় প্রতিবাদ সমাবেশ সফল করুন। যেকোন সাংবাদিক সংগঠন এই দাবিতে প্রতিবাদ সমাবেশের আয়োজন করতে পারবেন।

উল্লেখ্য, ১৯ ফেব্রুয়ারি বিকেলে কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট বাজারে আওয়ামী লীগের দুই গ্রুপের মুখোমুখি সংঘর্ষে সংবাদ সংগ্রহ করা অবস্থায় বার্তা বাজার অনলাইনের সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির গুলিবিদ্ধ হন। পরবর্তীতে অবস্থার অবনতি হলে তাকে দ্রুত ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়।মুজাক্কির ঢাকা মেডিকেলের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার অকাল মৃত্যুতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম গভীর ভাবে শোকাহত।

প্রসঙ্গত: বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম সাংবাদিক নির্যাতনমুক্ত বাংলাদেশ গড়তে ২০১৩ সাল থেকে ১৪ দফা দাবি আদায়ে কাজ করছে।