Wednesday 17th April 2024
Wednesday 17th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

খালেদার ভবিষ্যৎ আদালতই নির্ধারণ করবেন: তথ্যমন্ত্রী

খালেদার ভবিষ্যৎ আদালতই নির্ধারণ করবেন: তথ্যমন্ত্রী

আদালতই বিএনপি নেত্রী খালেদা জিয়ার ভবিষ্যৎ নির্ধারণ করবেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। খালেদার এক বছর কারাবাস উপলক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
শনিবার রাজধানীর কসমস সেন্টারে ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি) জেলা প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যের পর তথ্যমন্ত্রী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
তিনি বলেন, বিএনপি খালেদা জিয়াকে মুক্ত করার নামে গত এক বছর যে আন্দোলন করেছে, তা নিজেদের মধ্যে বিশ্বাস আর সমন্বয়হীনতার কারণেই দুর্বল ছিলো।
গত দশ বছরে বিএনপি’র রাজনীতি খালেদা ও তারেক জিয়াকে অপরাধের বিচারের হাত থেকে বাঁচানো, তত্ত্বাবধায়ক সরকারের দাবি, নির্বাচন বানচাল করার অপচেষ্টাতেই সীমাবদ্ধ ছিলো, জনগণের জন্য কিছু ছিলো না, যোগ করেন তিনি।
তথ্যমন্ত্রী আরও বলেন, বিএনপি জনগণকে পুড়িয়ে মেরেছে রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে আর ক্রমেই জনগণ থেকে দূরে সরে গেছে তারা।
বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে বিএনপি’র উপদেষ্টা পদগ্রহণের আহ্বান প্রসঙ্গে হাসান মাহমুদ বলেন, রিজভী সাহেবের এধরনের মন্তব্য কতটা শালীন, তা ভাবা জরুরি। তিনি প্রতিদিনই একটা না একটা সংবাদ সম্মেলন করে কথা বলেন শুধু লাইমলাইটে থাকার জন্য।
এর আগে ইউএনবি’র এডিটর ইন চিফ এনায়েতউল্লাহ খানের সভাপতিত্বে সম্মেলনে তথ্যমন্ত্রী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক ও অধ্যাপক সাখাওয়াত আলী খান বক্তব্য রাখেন।
তথ্যমন্ত্রী তার বক্তব্যে গণমাধ্যমকে সমাজের দর্পণ হিসেবে অভিহিত করেন। তিনি বানোয়াট সংবাদ পরিবেশন প্রতিহত করতে সকল গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানান।
এছাড়া বিকালে তোপখানা রোডে ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির কার্যালয়ে সমিতির আলোচনা সভা ও মেধাবী শিশু-কিশোরদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন তথ্যমন্ত্রী।