Tuesday 16th April 2024
Tuesday 16th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শেখ হাসিনা গরিব মানুষের জন্যই প্রধানমন্ত্রী হয়েছেন: পানিসম্পদ প্রতিমন্ত্রী

শেখ হাসিনা গরিব মানুষের জন্যই প্রধানমন্ত্রী হয়েছেন: পানিসম্পদ প্রতিমন্ত্রী

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিব মানুষের জন্যই প্রধানমন্ত্রী হয়েছেন। প্রধানমন্ত্রীর আমলে দেশের ব্যাপক উন্নয়ন হয়েছে। দক্ষিণাঞ্চলে বেশি উন্নয়ন হচ্ছে। নড়িয়া তথা বাংলাদেশের নদী ভাঙন এলাকার মানুষের জন্য তিনি চিন্তা করেন। ভাঙন রোধে দ্রুত ব্যবস্থা নেন।
সোমবার (২৫ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে নড়িয়া মুলফৎগঞ্জ বাজার সংলগ্ন পদ্মা নদীর ভাঙন পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, আগামী দেড় মাসে এক লক্ষ ব্লক তৈরি করা হবে। নড়িয়ার যে এলাকায় ঘর-বাড়ি, স্কুল ও বাজারের কাছে জিও ব্যাগ ফালানো হয়েছে, সেখানে ব্লক ফালানো হবে।
তিনি বলেন, নদী থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলন সারা জীবনের বন্ধ করতে হবে। ড্রেজার দিয়ে বালু উত্তোলন করলে পাড় নরম হয়ে যায়। তাই পাড়গুলো ভেঙে যায়।
তিনি বলেন, নদীর চারিত্রিক এক এক রকম। তাই গবেষণা করে কাজ করতে হবে। যাতে আমরা লক্ষ্যে পৌঁছতে পারি সেই চেষ্টা করছি। দ্রুত খনন কাজ শুরু করা হবে।
এ সময় জেলা প্রশাসক কাজী আবু তাহের, অতিরিক্ত পুলিশ সুপার মো. আল মামুন শিকদার, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মু. রাশেদুজ্জামান প্রমূখ উপস্থিত ছিলেন।