রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জমাদিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং
নির্বাচনী পরবর্তী সহিসংতা

ডাসারে নৌকায় ভোট দেয়ায় হামলার অভিযোগ ॥ আওয়ামী লীগ নেতা ও নারীসহ-আহত ৮

ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন-সম্পাদক নীলকণ্ঠ রায় হাসপাতালে ভর্তি । ছবি- দৈনিক রুদ্রবার্তা

নৌকায় ভোট দেয়ায় মাদারীপুরের নবগঠিত ডাসার উপজেলার নবগ্রাম ইউনিয়নে আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থকদের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। এতে করে আওয়ামী লীগ নেতা ও নারীসহ আহত হয়েছেন কমপক্ষে ৮জন। আহতদের উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। আজ শনিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন ভূক্তভোগী পরিবার। তবে বিজয়ী বিদ্রোহী প্রার্থী দুলাল তালুকদারের সমর্থকরা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন ভূক্তভোগীরা।

ভূক্তভোগী পরিবার ও পুলিশ সুত্রে জানা গেছে, ডাসার উপজেলার নবগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী, ইউপি আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান বিভূতী ভূষন বাড়ৈর নোৗকা মার্কার পক্ষে কাজ করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন স্থরের নেতা-কর্মীরা। এতে করে ক্ষিপ্ত হয়ে বিজয়ী বিদ্রোহী প্রার্থী দুলাল তালুকদারের সমর্থকরা শুক্রবার সকালে ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন-সম্পাদক নীলকণ্ঠ রায় ও নরেশ তালুকদারের দোকানঘরে ও বসতবাড়িতে হামলা চালায়। এতে করে আহত হন ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন-সম্পাদক নীলকণ্ঠ রায়, আওয়ামী লীগ নেতা নরেশ তালুকদার, তৃষ্ণা রানী, মায়া, দিপু তালুকদার ও সনজীৎ বাড়ৈসহ কমপক্ষে ৮জন। পরে আহতদের উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
আহত আওয়ামী লীগ নেতা নরেশ তালুকদার বলেন, আমি নৌকায় ভোট দেয়ায় বিজয়ী প্রার্থী দুলাল তালুকদারের ছেলে দিগন্ত তালুকদার তার লোকজন নিয়ে আমার দোকানে ও বাড়িতে হামলা চালিয়েছে। আমি এ হামলার বিচার চাই।
আহত ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন-সম্পাদক নীলকণ্ঠ রায় বলেন, আমার দোকানে হামলা চালিয়ে আমার একলক্ষ্য টাকা নিয়ে গেছে বিজয়ী প্রার্থী দুলাল তালুকদারের সমর্থকরা।

অভিযুক্ত বিজয়ী প্রার্থী দুলাল তালুকদারের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল নাম্বারটি বন্ধ পাওয়া গেছে।
আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী, ইউপি আওয়ামী লীগের সাধারন সম্পাদক বিভূতী ভূষন বাড়ৈ বলেন, নোৗকা মার্কার পক্ষে কাজ করায় ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন স্থরের নেতা-কর্মীদের উপর বিজয়ী বিদ্রোহী প্রার্থী দুলাল তালুকদারের সমর্থকরা হামলা চালায়। এবং আমাদের কর্মী সমর্থকদের বিভিন্ন প্রকারের হুমকী দিয়ে আসছে তারা।
এ ব্যাপারে ডাসার থানার ওসি মোঃ হাসানুজ্জামান বলেন, হামলার ঘটনায় অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।