বুধবার, ৩রা জুন, ২০২০ ইং, ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪১ হিজরী
বুধবার, ৩রা জুন, ২০২০ ইং

এমপিওভুক্ত হওয়ায় প্রধানমন্ত্রীর জন্য শরীয়তপুরের বিনোদপুর দোয়া অনুষ্ঠিত

এমপিওভুক্ত হওয়ায় প্রধানমন্ত্রীর জন্য শরীয়তপুরের বিনোদপুর দোয়া অনুষ্ঠিত

শরীয়তপুর সদর উপজেলার বিনোদপুর শরীয়তিয়া দাখিল মাদরাসা এমপিওভুক্ত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য কেন্দ্রীয় আওয়ামী লীগ কার্যানির্বাহী সদস্য ইকবাল হোসেন অপু’র দীর্ঘায়ু কামনায় মিলাদ ও দোয় মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ জুম্মা গয়াতলা বাজার কেন্দ্রীয় জামে মসজিদে এই মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মসজিদের মুছল্লি, এলাকার সম্মানিত গন্যমান্য ব্যক্তিবর্গ, মাদসার শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় লোকজন মিলাদ ও দোয়ার অনুষ্ঠানে অংশগ্রহন করেন। মিলাদ পরিচালনা করেন বিনোদপুর শরীয়তিয়া দাখিল মাদরাসার প্রতিষ্ঠাতা গয়াতলা বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মো. শাহ সেকান্দার মোল্যা।
জানাযায়, মো. শাহ সেকান্দার মোল্যার উদ্যোগে ও স্থানীদের সহযোগিতায় ২০০০ সালে মাদরাসাটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষা মন্ত্রনালয়ের নিয়মনীতি মেনে মাদরাসাটি পরিচালিত হয়। এবতেদায়ি, জেডিসি ও দাখিল পরীক্ষায় মাদরাসার শিক্ষার্থীরা বরাবরই ভালো ফলাফল করে আসছে। চলতি বছরের দাখিল পরীক্ষায় অংশগ্রহনকারী শিক্ষার্থীরা শতভাগ পাশের গৌরব অর্জণ করে শরীয়তপুর সদর উপজেলার ১৩ টি মাদরাসার মধ্যে দ্বিতীয় স্থান দখল করে। এই বছর শিক্ষা বান্ধব প্রধানমন্ত্রী দেশে ২৭৩০টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করার সিদ্ধান্ত গ্রহন করেন। স্কুল কলেজের পাশাপাশি তার সিদ্ধান্ত অনুযায়ী কারিগরি ও মাদরাসা বিভাগের ১০৭৯টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করে গত ২৩ অক্টোবর ঘোষণা প্রদান করেন। সেই তালিকায় বিনোদপুর শরীয়তিয়া দাখিল মাদরাসার নাম থাকায় মাদরাসার প্রতিষ্ঠাতা, শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছে।
মাদাাসার প্রতিষ্ঠাতা মো. শাহ সেকান্দার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংসদ সদস্য ইকবাল হোসেন অপুর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, ২০০০ সালে মাদরাসাটি প্রতিষ্ঠা করি। সেই থেকে শিক্ষা মন্ত্রনালয়ের পরিপত্র অনুযায়ী মাদরাসাটি পরিচালনা করে আসছি। শিক্ষার মান অক্ষুন্ন রেখে শতভাগ পাশের গৌরবও অর্জন করেছি কয়েকবার। এবারও দাখিল পরীক্ষায় সদর উপজেলার মধ্যে আমাদের প্রতিষ্ঠানটি দ্বিতীয় স্থান দখল করার গৌরব অর্জণ করেছে। শিক্ষকরা বিনা বেতনে মাদরাসার মান ধরে রাখার জন্য তাদের ধন্যবাদ জানাই। মাদরাসাটি এমপিওভুক্ত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ ও দীর্ঘায়ু কামনা করছি। আমাদের স্থানীয় সংসদ সদস্য ইকবাল হোসেন অপু এমপি এই মাদরাসার জন্য অনেক পরিশ্রম করেছেন। এমপি সাহেবকে মহান আল্লাহ যেন সুস্থ রাখেন এবং দীর্ঘায়ু দান করেন সেই কামনা করছি।