Thursday 13th June 2024
Thursday 13th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে মোমবাতি জ্বালিয়ে বুদ্ধিজীবীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনীতিবিদ ও সাংবাদিকরা শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করেছে।

রবিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে (১৪ ডিসেম্বর) বুদ্ধিজীবীদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন ও এক মিনিট নীরবতা পালন করে এ দিবস পালন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা প্রশাসক পারভেজ হাসান ও পুলিশ সুপার মো. আশরাফুজ্জামান।

এ সময় জেলা প্রশাসক ও পুলিশ সুপার বলেন, শহীদ বুদ্ধিজীবী দিবসে আমরা গভীর শোক ও শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি জাতির সেই শ্রেষ্ঠ সন্তানদের এবং একই সঙ্গে সহমর্মিতা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি প্রত্যেক শহীদ বুদ্ধিজীবী পরিবারের স্বজনদের প্রতি, যারা দীর্ঘ বছর ধরে বয়ে চলেছে আপনজনকে হারানোর বেদনা ও কষ্ট। শহীদ বুদ্ধিজীবী দিবস বাঙালি জাতির জীবনে একটি অত্যন্ত শোকাবহ দিন।

এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শামীম হোসেন, পালং মডেল থানা অফিসার ইনচার্জ মোঃ আসলাম উদ্দিন, জেলা বিশেষ শাখা ডিআইও-১ আজহারুল ইসলাম, শরীয়তপুর জজ কোর্টের বিজ্ঞ পিপি মির্জা হযরত আলীসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, রোবার স্কাউটের সদস্যবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও অন্যান্য ব্যক্তিবর্গ।