মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ ইং, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রমজান, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ ইং
বিগত ২৮ বছরের নিষ্পত্তিকৃত

শরীয়তপুরে ৮১২ টি মামলার আলামত ধ্বংস

শরীয়তপুরে ৮১২ টি মামলার আলামত ধ্বংস

শরীয়তপুরে বিগত ২৮ বছরের নিষ্পত্তিকৃত ৮১২ টি মামলার আলামত ধ্বংস করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ মার্চ) বিকেলে কোর্ট পুলিশ পরিদর্শকের কার্যালয় চত্ত্বরে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শামসুল আলমের উপস্থিতিতে আলামতগুলি ধ্বংস করা হয়। আলামতের মধ্যে রয়েছে গাজা ২৬ কেজি ১৫ গ্রাম, ইয়াবা ট্যাবলেট ১ হাজার ৪৪৬ পিচ, দেশি মদ ৭ বোতল, ফেনসিডিল ২১ বোতল। এছাড়া দেশীয় অস্ত্র, ঢাল, শরকি, জামা-কাপড়, লেপ-তোষক, বিছানাপত্র সহ বিপুল পরিমাণ আলামত ধ্বংস করা হয়।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওন, কোর্ট পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর আলম সহ অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

কোর্ট পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর বলেন, ২০২১ সালে নিষ্পত্তিকৃত আলামতগুলি বিগত ২৮ বছরের (১৯৯৩ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত) জিআর রেজিস্টার, এমআর রেজিস্টার, বিজ্ঞ আদলতের দৈনন্দিন কার্যতালিকা রেজিস্টার পর্যালোচনা করে কোর্টের সকল অফিসার ফোর্সের সহায়তায় ৮১২ টি মামলার/এমআর এর আলামত বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়েছে। এছাড়া ২০২০ সালে ৮৮০ টি মামলার আলামত নিষ্পত্তি করেছি।

তিনি আরও বলেন, আমি কোর্টে যোগদানের পর ২০২০ সালে ৩ হাজার ৫৬ জন ও চলতি বছরের এ পর্যন্ত ১ হাজার ২৯৯ জন স্বাক্ষী আদালতে হাজির করেছি। কোর্ট মলখানায় রক্ষিত ১৯৩টি এমআর এর ৫ লাখ ৩৩ হাজার ৯৯২ টাকা সরকারী কোষাগারে জমা প্রদান করেছি।