মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ ইং, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রমজান, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ ইং

করোনা পরিস্থিতি মোকাবিলায় শেখ হাসিনা বিশ্বে অনন্য : এনামুল হক শামীম

করোনা পরিস্থিতি মোকাবিলায় শেখ হাসিনা বিশ্বে অনন্য : এনামুল হক শামীম

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, করোনার হিংস্রতায় পুরো বিশ্ব ছিন্নভিন্ন। আর ঘনবসতিপূর্ণ ১৬ কোটি জনসংখ্যার বাংলাদেশে করোনা ভাইরাস মোকাবিলা করা অন্যান্য দেশের চেয়ে ভিন্নতর। অর্থনৈতিকভাবে অসচ্ছল মানুষের কাছে একদিকে যেমন ত্রাণ পৌঁছে দেয়া হয়েছিলো, অন্যদিকে আগাম বন্যার আগেই হাওরের ধান যথাসময়ে কাটার ব্যবস্থা করা হয়েছিলো। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সরকার ও আওয়ামী লীগ সারাদেশে খাদ্য বিতরণ অব্যাহত রেখেছিলো। এছাড়াও সরকার খাতভিত্তিক প্রণোদনা প্যাকেজ ও আর্থিক সহায়তা দিয়েছেন। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে সকল উন্নয়ন কার্যক্রম চলমান রেখেছেন। এ কারণেই, করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে অনন্য।

রবিবার (৪ এপ্রিল) সকালে শরীয়তপুরের নড়িয়ায় উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত কোভিড-১৯ প্রাদুর্ভাব মোকাবেলায় বিশেষ আইন-শৃঙ্খলা ও সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রূপা রায়ের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, নড়িয়া থানার ওসি হাফিজুর রহমান, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা সহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা মোকাবিলায় নিরবচ্ছিন্নভাবে কাজ করে চলেছেন। আশা করা যায়, “জননেত্রী শেখ হাসিনার নিরলস পরিশ্রম ও অদম্য মনোবলের কারণে বিশ্বের অনেক উন্নত দেশের আগেই করোনা মোকাবিলায় বাংলাদেশ ইতিবাচক ফলাফল নিয়ে আসবে। এছাড়াও গতবারের মতো এবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন দক্ষ রাষ্ট্রনায়কের ন্যায় দৃঢ় মনোবল নিয়ে প্রতিনিয়ত সার্বিক কার্যক্রম মনিটরিং ও সমন্বয় করে চলেছেন। আর আপনারা স্বাস্থ্যবিধি মেনে চলুন, সর্তক থাকুক।

এর আগে নবনির্মিত অত্যাধুনিক নড়িয়া উপজেলা হাসপাতাল এবং জাজিরা-নড়িয়া পদ্মা নদীর ডান ও বাম তীর রক্ষণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন এবং চিকিৎসকদের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন উপমন্ত্রী এনামুল হক শামীম। এ সময় উপমন্ত্রী শরীয়তপুর, নড়িয়া ও ভেদরগঞ্জে প্রায় ৫০ হাজার মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন।