শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরী
শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং

শরীয়তপুর সদর উপজেলায় কৃষকদের মাঝে পাট বীজ ও সার বিতরণ

শরীয়তপুর সদর উপজেলায় কৃষকদের মাঝে পাট বীজ ও সার বিতরণ

২০২১-২ অর্থবছরে কৃষি পুনর্বাসন সহায়তা কার্যক্রমের আওতায় নাবী পাটবীজ উৎপাদন প্রদর্শনী বাস্তবায়নের নিমিত্তে শরীয়তপুর সদর উপজেলায় ৪০ জন কৃষকের মাঝে নাবী পাট বীজ, সার ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর শরীয়তপুর সদর উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে সদর উপজেলা কৃষি অফিসের সামনে এ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

সদর উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম তপাদার। সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার তাহমিনা আক্তারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর হোসেন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ফারুক আহমেদ তালুকদার, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাবিনা ইয়াসমিন। এছাড়া সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষক-কৃষানী, সাংবাদিক ও সদর উপজেলা কৃষি অফিসের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ সময় প্রতিজন কৃষককে ৫’শ গ্রাম পাট বীজ, ১০ কেজি ইউরিয়া, ১০ কেজির ডিএপি, ১০ কেজি এমওপি এবং ২’হাজার ৬৩০ নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

উদ্বোধনকালে প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হাশেম তপাদার বলেন যে, পাটের গুণগত মানের বীজ উৎপাদন এ কর্মসূচির উদ্দেশ্য। ভালো বীজ উৎপাদনের মাধ্যমে এবং মৌসুমে জমিতে তা ব্যবহার করে গুণগতমানের পাটের আশ উৎপাদন সম্ভব।

উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, পুনর্বাসন কর্মসূচিতে যে বীজ ব্যবহার করা হচ্ছে তা অধিক ফলনশীল এবং জমিতে এ বীজ ব্যবহার করে সাধ্েযর অধিক ফলন নিশ্চিত করা সম্ভব হবে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনদীপ ঘরাই বলেন, এ পুনর্বাসন কর্মসূচি বাস্তবায়নের ফলে গুণগত পাটের বীজ উৎপাদন এবং পাটের আবাদ মৌসুমে অধিক মানসম্মত পাটের ফলন উৎপাদন নিশ্চিত হবে।