Saturday 13th July 2024
Saturday 13th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে সদর হাসপাতালে ডাইরিয়ায় আক্রান্ত রোগীদের ভিড়

শরীয়তপুরে সদর হাসপাতালে ডাইরিয়ায় আক্রান্ত রোগীদের ভিড়

রুদ্রবার্তা প্রতিবেদক ::

প্রচুর গরম এবং বাজারের খোলা খাবারে খেয়ে শরীয়তপুর জেলায় অন্যন্য উপজেলার তুলনায় সদর উপজেলায় গত ৩/৪ দিনে ডাইরিয়ার প্রকোপ প্রচন্ড হারে বেড়ে গেছে।

শরীয়তপুর সদর হাসপাতালে গিয়ে জানাযায় এ পর্যন্ত ৫০ জনের বেশি শিশু, যুবক, বৃদ্ধ, সব বয়সের মানুষ ডাইরিয়ায় আক্রান্ত হয়ে সদর হাসপাতালে ভর্তি হয়েছে। ডাইরিয়া ওয়ার্ডে জায়গা না থাকায় হাসপাতালের বারান্দায় অনেক রোগী কোনো রকমে চিকিৎসা নিয়ে চলে যাচ্ছে। এতগুলো রোগীর জন্য ডাইরিয়া ওয়ার্ডে কোনো ডাক্তার দেখা না গেলেও রয়েছেন নার্স গোলাপী তিনি তার সহযোগীদের নিয়ে সারাক্ষন ব্যাস্ত থাকেন ডাইরিয়া আক্রান্ত রোগীদের পেছনে।
ডাইরীয়া ওয়ার্ডে নেই পর্যাপ্ত ঔষধের ব্যাবস্থা বাইরে থেকে প্রয়োজনীয় ঔষধ কিনে আনতে হচ্ছে রোগীর স্বজনদের, ইলেকট্রিক পাখারও রয়েছে সংকট টয়লেটের অবস্থাও বেহাল।

সদর হাসপাতালে বর্তমানেও অনেকে রোগী ভর্তি রয়েছেন, এদের মধ্যে বেশির ভাগই শিশু এরা হলো হাবিবুর রহমান ( ১০) মাস, ফাতেমা আক্তার ৫ মাস, ইশ্রাফিল হোসেন ৮ মাস, মোঃ জাহাঙ্গীর হোসেন (৪৫), আমিরজান বেগম (৫৫) জামাল হোসেন (৪০) মোসাঃ চিনু বেগম (২৫)।

এবিষয়ে শরীয়তপুর সদর হাসপাতালের (আরএমও) ডাঃ শেখ মোঃ মোস্তফা খোকন বলেন, প্রচুর গরম এবং খাবারের সমস্যার কারনে ডাইরিয়ার প্রকোপ বেড়ে গেছে আমরা যথেষ্ট চেষ্টা করছি, ঔষধের সংকট আজকে কিছুটা থাকলেও আগামীকাল থেকে এ সংকট থাকবেনা।