বৃহস্পতিবার, ২৭শে জানুয়ারি, ২০২২ ইং, ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জমাদিউস-সানি, ১৪৪৩ হিজরী
বৃহস্পতিবার, ২৭শে জানুয়ারি, ২০২২ ইং

শরীয়তপুরে আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২১ পালিত

শরীয়তপুরে আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২১ পালিত

“শতবর্ষে জাতির পিতা, সুবর্ণে স্বাধীনতা; অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শরীয়তপুরে আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২১ উপলক্ষ্যে আলোচনা সভা, চেক বিতরণ ও সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শনিবার ১৮ ডিসেম্বর জেলা প্রশাসনের আয়োজনে প্রত্যাশা প্রকল্পের সহযোগিতায়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিচালনায়, ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, আইওএম-এর বাস্তবায়নে এবং ব্র্যাক-এর অংশীদারিত্বে এ দিবস উপলক্ষ্যে আলোচনা সভা, চেক বিতরণ ও সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

র‌্যালীউত্তোর এ আলোচনা সভা, চেক বিতরণ ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো: পারভেজ হাসান।

অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) তৌছিফ আহমেদ-এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: রাজিবুল আলম। এছাড়া সহকারী কমিশনার(প্রবাসী কল্যাণ শাখা) মো: সালমান হাবিব, পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আক্তার হোসেনসহ জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, প্রবাসী সহায়ক বিভিন্ন ব্যাংক, এনজিও কর্মকর্তা-কর্মচারী ও সুবিধা প্রাপ্ত প্রবাসী প্রমূখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সময় জেলা প্রশাসক মো: পারভেজ হাসান বলেন, প্রতিবছরই আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষ্যে শ্রেষ্ঠ রেমিট্যান্সধারীদের সম্মাননা ও অসহায় প্রবাসীদের নগদ অর্থ প্রদান করা হয়। জেলা প্রশাসন সবসময় প্রবাসীদের জন্য কাজ করে। যারা অসহায় প্রবাসী ফেরত তাদের পাশে বিভিন্ন ব্যাংক ও এনজিও আর্থিক সহায়তাসহ ঋণ দিয়ে সাহায্য করছে। এতে তারা স্বাবলম্বী হতে পারছে বলে আমরা প্রবাসীদের নিকট জেনেছি।