মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ্জ, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং

কটুক্তি করার প্রতিবাদ জানিয়ে শরীয়তপুরে মুসলিম জনতার বিক্ষোভ

কটুক্তি করার প্রতিবাদ জানিয়ে শরীয়তপুরে মুসলিম জনতার বিক্ষোভ

মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তার সম্মানিতা স্ত্রী আয়েশা(রা.)কে নিয়ে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লির মিডিয়া শাখার প্রধান নবীন কুমার জিন্দালের কটুক্তি করার প্রতিবাদ জানিয়ে সারাদেশের ন্যায় শরীয়তপুরেও হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের অংশগ্রহণের মধ্য দিয়ে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার ০৯ জুন বেলা সারে ১১টায় জেলা ওলামা পরিষদ ও সর্বস্তরের মুসুল্লীদের আয়োজনে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি পালং উত্তর বাজার জামে মসজিদের সামনে থেকে শহরের প্রধান প্রধান সড়ক অতিক্রম করে শরীয়তপুর পৌরসভায় সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়। জেলা ওলামা পরিষদের সভাপতি মাওলানা আবু বকর-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মঈনুদ্দিন খান কাসেমী-এর সঞ্চালনায় এ প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা ওলামা পরিষদের উপদেষ্টা মাওলানা শফিউল্লাহ খান, সহ-সভাপতি শাব্বির আহমেদ কাসেমী, মাওলানা শহীদুল্লাহ খন্দকার, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী তোফায়েল আহমেদ, শরীয়তপুর কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মিজানুর রহমান, ওলামা পরিষদের হাফেজ কেরামত আলী, মাওলানা আব্দুল্লাহ আল-মাহমুদ, নাইম আব্বাসীসহ অনেকে।

সমাবেশে বক্তারা তাদের বক্তব্যে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তার আয়েশা(রা.)কে নিয়ে আপত্তিকর মন্তব্য করার কারনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লির মিডিয়া শাখার প্রধান নবীন কুমার জিন্দালের ফাঁসির দাবি করেন।

উল্লেখ্য, অনলাইন এনডিটিভি, টাইমস নাউ-এর খবরে জানানো হয়, ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জাতীয় মুখপাত্র নূপুর শর্মা গত সপ্তাহে এক টেলিভিশন বিতর্কে ইসলাম ধর্মের নবী হযরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী হযরত আয়েশাকে নিয়ে “অবমাননাকর” মন্তব্য করেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনাকে কেন্দ্র করে মুসলিম সম্প্রদায়ের মধ্যে তোলপাড় চলছে ভারতজুড়ে। প্রতিবাদে শুক্রবার উত্তর প্রদেশের কানপুরে দোকানপাট বন্ধ রাখেন মুসলিম সম্প্রদায়। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষে কমপক্ষে ৪০ জন আহত হয়েছেন। এর জের আরব দুনিয়ায়ও আঘাত করেছে। আরব দেশগুলো এর প্রতিবাদে ভারতীয় পণ্য বর্জনের আহ্বান জানিয়েছে। সর্বশেষ, গতরাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত কাতারে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত দীপক মিত্তালকে তলব করেছে কাতার। এ ঘটনায় নবীন কুমার জিন্দালকে দল থেকে বহিষ্কার করেছে বিজেপি এবং নূপুর শর্মাকে সাময়িক বরখাস্ত করেছে। এরপরই নিঃশর্ত নিজের মন্তব্য প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন নূপুর শর্মা।


error: Content is protected !!