মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ্জ, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং

শরীয়তপুরে জেলা প্রশাসক বরাবর বেসরকারী শিক্ষকদের স্মারকলিপি প্রদান

শরীয়তপুরে জেলা প্রশাসক বরাবর বেসরকারী শিক্ষকদের স্মারকলিপি প্রদান

সারাদেশের বেসরকারী কলেজের শিক্ষকদের চাকরী জাতীয়করণের দাবিতে শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের নেতারা শরীয়তপুরের জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।

১৪ জুন মঙ্গলবার বেলা ১১টার দিকে কেন্দ্রীয় নেতৃবৃন্দের স্বাক্ষরিত স্মারকলিপি জেলার শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের নেতৃবৃন্দ জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসানে’র হাতে তুলে দেন।

শিক্ষক নেতৃবৃন্দের লিখিত স্মারকলিপিতে বলা হয়েছে, শিক্ষা জাতির মেরুদণ্ড হলে শিক্ষক শিক্ষার মেরুদণ্ড কিন্তু আজ শিক্ষক সমাজ অবহেলিত ও বিভিন্নভাবে হয়রানি নির্যাতনের শিকার,শিক্ষকদের চাকরী নিরাপত্তা, আর্থিক স্বচ্ছলতা,সামাজিক মর্যাদা নেই বলে শিক্ষার আজ এই বেহাল অবস্থা, এখন এই পেশায় মেধাবীরা আসতে চাননা।

শিক্ষক ও শিক্ষাকে বাঁচাতে হলে বেসরকারী শিক্ষক,কর্মচারীদের চাকরী জাতীয়করণ ছাড়া আর কোনো বিকল্প নেই। দেশের প্রতিটি শিক্ষক-কর্মচারীর প্রাণের দাবি,বেসরকারী শিক্ষক-কর্মচারীদের চাকরী জাতীয়করণ এখন সময়ের দাবি।

এছাড়া তারা আরও উল্লেখ করেন, আমাদের এই দাবি পূরণের জন্য সরকারের অতিরিক্ত অর্থ প্রয়োজন নেই, শিক্ষার্থীদের বেতন, সেশন চার্জ, প্রতিষ্ঠানের সম্পদ থেকে গৃহিত অর্থ, রিজার্ভ ফান্ড ও সাধারণ তহবিলের অর্থ সরকারী কোষাগারে জমা হলে, বর্তমানে সরকার ৫ লক্ষ ১৩ হাজার ৭শ ২৪ জন শিক্ষক-কর্মচারীদের বাৎসরিক যে ১৩ হাজার ৩ শত ২ কোটি ৬০ লক্ষ ১২ হাজার টাকা প্রদান করেন, তাতেই বেসরকারি শিক্ষক-কর্মচারীর চাকরী জাতীয়করণ করা সম্ভব।

স্মারকলিপিতে শিক্ষক নেতৃবৃন্দ আরও উল্লেখ করেন, আমাদের দাবি অনুযায়ী আগামী ৩০ জুনের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীকে বেসরকারী শিক্ষক-কর্মচারীদের চাকরী জাতীয়করণের ঘোষনা দেওয়ার জন্য অনুরোধ করছি,নতুবা ৫ অক্টোবর ঢাকায় শিক্ষক-কর্মচারীদের মহা সমাবেশ অনুষ্ঠিত হবে। সেই সমাবেশ থেকে চাকরী জাতীয়করণের কঠোর কর্মসূচীর ঘোষনা দিতে আমরা বাধ্য হবো।

বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির প্রেসিডিয়াম সদস্য ও শিক্ষক-কর্মচারী ঐক্য জোট শরীয়তপুর জেলা শাখার আহবায়ক অধ্যাপক মোঃ আবদুল হকে’র নেতৃত্বে জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন, প্রভাষক মোঃ বাচ্চু মিয়া , অধ্যাপক মাইন উদ্দীন, সিনিয়র সহকারী শিক্ষক ফারুক মোল্লা, সিনিয়র সহকারী শিক্ষক সাইদ মাহমুদ।


error: Content is protected !!