বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং, ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই রজব, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ এস এস সি পরীক্ষার ফলাফলে এবছরও শীর্ষস্থান ধরে রেখেছে

মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ এস এস সি পরীক্ষার ফলাফলে এবছরও শীর্ষস্থান ধরে রেখেছে

এস এস সি পরীক্ষার ফলাফলে বরাবরের ন্যায় এবছরও শীর্ষস্থান ধরে রেখেছে শরীয়তপুরের মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ। এ শিক্ষা প্রতিষ্ঠানটি এসএসসি পরীক্ষার ফলাফলে বিজ্ঞান বিভাগে শতভাগ পাশসহ ৯৯.৫৬% পাশ করার কৃতিত্ব দেখিয়েছে। বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগে এ বছর মোট ৪৪২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ১৭৩ জন শিক্ষার্থী জিপিএ-৫.০০ পেয়ে উত্তীর্ণ হয়েছে। প্রতিষ্ঠানটির বিজ্ঞান বিভাগ থেকে ১৮৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ১৪৩ জন শিক্ষার্থীই জিপিএ-৫.০০ পেয়ে উত্তীর্ণ হয়েছে, জিপিএ ৫.০০ প্রাপ্তির হার ৭৮ শতাংশ। এছাড়া বাকি শিক্ষার্থীরা এ ও এ- পেয়ে উর্ত্তীণ হয়েছে।

২৮ নভেম্বর সোমবার প্রকাশিত ২০২২ সালের ফলাফল প্রকাশিত হবার সাথে সাথে শিক্ষার্থী, অবিভাবক ও শিক্ষকমন্ডলী বাধ ভাঙা উল্লাসে মেতে উঠে। এ সফলতায় প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ফরিদ আল হোসাইন বলেন, “শিক্ষকদের নিবিড় পরিচর্যা ও শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম এই সফলতার মূল নিয়ামক। প্রতিষ্ঠানটি এ বছর জাতীয় জাতীয় শিক্ষা সপ্তাহে ঢাকা বিভাগের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হওয়ার গৌরব অর্জন করেছে। ভবিষ্যতে আমরা সাফল্যের এই ধারা অব্যাহত রাখতে বদ্ধ পরিকর।

প্রতিষ্ঠানটির এ গৌরব উজ্জ্বল সফলতায় কৃতি শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা ও সকল অবিভাবককে অভিনন্দন জানিয়েছেন অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সাবেক আইজিপি জনাব এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম। ভবিষ্যতে সফলতার এই ধারা অব্যাহত রাখতে তিনি শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের আরো আন্তরিক হওয়ার নির্দেশনা দিয়েছেন।


error: Content is protected !!