Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

যুবলীগ নেতার উদ্যোগে শরীয়তপুর শিক্ষার্থীদের বঙ্গবন্ধু সম্পর্কিত বই বিতরণ

যুবলীগ নেতার উদ্যোগে শরীয়তপুর শিক্ষার্থীদের বঙ্গবন্ধু সম্পর্কিত বই বিতরণ

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সূবর্ণজয়ন্তী উপলক্ষ্যে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিলের আহবানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে শরীয়তপুর পৌরসভা যুবলীগের সহ-সভাপতি, সাংবাদিক ও সাবেক ছাত্রনেতা মো. রোমান আকন্দ’র উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মহান মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ” সম্পর্কিত ২ শতাধিক শিশুতোষ বই বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারী সকালে শরীয়তপুরের সাজনপুর মর্ডান কিন্ডারগার্টেন প্রাঙ্গণে এ বই বিতরণ করা হয়। এতে “বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ” সম্পর্কিত ৪ ধরণের বই রয়েছে। এসময় প্রতিষ্ঠানের অধ্যক্ষ সোহাগ হাওলাদার সহ শিক্ষার্থী-অভিভাবক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও যুবলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় যুবলীগ নেতা মো. রোমান আকন্দ বলেন, “পড়ো বই, গড়ো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিবাদ্যকে সামনে রেখে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিলের আহবানে সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সারাদেশের ন্যায় শরীয়তপুরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যুবলীগের পক্ষ থেকে কোমলমতি শিশু শিক্ষার্থীদের মাঝে এই শিশুতোষ বই বিতরণ করা হচ্ছে। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ সম্পর্কে সঠিক ইতিহাস জানাতেই আমাদের এই প্রয়াস। কারণ, আজকের শিশুরাই আগামীদিনে স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে।