Wednesday 21st February 2024
Wednesday 21st February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

সব থেকে সেরা প্রেম, দেশপ্রেম : সিনিয়র জেলা জজ শেখ মফিজুর রহমান

সব থেকে সেরা প্রেম, দেশপ্রেম : সিনিয়র জেলা জজ শেখ মফিজুর রহমান

শরীয়তপুর জেলা লিগ্যাল অফিস এর উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজ, শরীয়তপুর এ সরকারি খরচে আইনগত সহায়তা ও বিকল্প বিরোধ নিষ্পত্তি (এডিআর) বিষয়ক এক প্রাতিষ্ঠানিক গণশুনানি অনুষ্ঠিত হয়েছে ২২ নভেম্বর , ২০২৩ খ্রিস্টাব্দ। শরীয়তপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ হারুন আর রশিদ এর সভাপতিত্বে আয়োজিত উক্ত গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা লিগ্যাল এইড কমিটির মাননীয় চেয়ারম্যান বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সালেহুজ্জামান। উক্ত গণশুনানিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজ, শরীয়তপুর এর উপাধ্যক্ষ ওলিউর রহমান ফরাজী সহ কলেজের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

গণশুনানিতে বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান তার বক্তব্যে বলেন, দরিদ্র, অসহায় ও অস্বচ্ছল মানুষের বিচার প্রাপ্তির অধিকারকে নিশ্চিত করার উদ্দেশ্যে বাংলাদেশ সরকার বিনা খরচে আইনগত সহায়তা কার্যক্রম গ্রহণ করেছে। একটি রাষ্ট্রে সকল নাগরিকের ন্যায় বিচার নিশ্চিত করতে না পারলে আইনের শাসন প্রতিষ্ঠিত হবে না। পৃথিবীর কোন প্রান্তের একজন মানুষ তার ন্যায় বিচারে প্রবেশাধিকার থেকে বঞ্চিত হলে তা সারা বিশ্বের আইনের শাসনের প্রতি হুমকি স্বরুপ। সরকারি খরচে আইনগত সেবার বিষয়ে জনগণকে অবগত করতে হলে লিগ্যাল এইডের কার্যক্রমের ব্যাপক প্রচারণা দরকার। আপনারা শিক্ষার্থীরা এই সেবার বিষয়ে অবগত হলেন। আশা করি আমাদের এই বার্তা আপনারা আপনাদের পরিবার, আত্মীয় ও প্রতিবেশীদের কাছে পৌঁছে দিবেন। দেশের সকল মানুষের ন্যায়বিচার নিশ্চিত করতে পারলে আমরা একটি মানবিক মহাসমাজ গঠন করতে পারব। আপনারা আগামীতে দেশের নেতৃত্ব দিবেন। আপনাদের মনে রাখতে হবে সব থেকে সেরা প্রেম, দেশপ্রেম।

এছাড়াও উক্ত গণশুনানিতে জেলা লিগ্যাল এইড অফিসার ( সিনিয়র সহকারী জজ) মোঃ খালেদ মিয়া লিগ্যাল এইড অফিস কর্তৃক প্রদত্ত সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান কার্যক্রমের উপর একটি সংক্ষিপ্ত আলোচনা করেন।